চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আবুধাবিতে জাতির জনকের জুলিও কুরি পদক প্রাপ্তির সুবর্ণজয়ন্তী পালন

ইউএই সংবাদদাতা

২৯ মে, ২০২৩ | ১২:০৯ পূর্বাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি পদক প্রাপ্তির সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

 

রবিবার (২৮ মে) ইউএইতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের সভাপতিত্বে দূতাবাস মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানের শুরুতে দেশটির দূতাবাস, জনতা ব্যাংক, বিমান, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ সমিতি, আওয়ামী লীগ, যুবলীগসহ বিভিন্ন সামাজিক পেশাজীবী ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়।

 

দূতাবাসের শ্রম কাউন্সিলর হাজরা সাব্বির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় দিবসটির তাৎপর্য তুলে ধরেন প্রেসিডেন্ট শ্রম কাউন্সিলর (লোকাল) লুৎফুন নাহার নাজিম এবং প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর সাইফুল ইসলাম।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটির সভাপতি ইফতেখার হোসেন বাবুল, বাংলাদেশ সমিতি ইউএই’র জ্যেষ্ঠ সহসভাপতি শওকত আকবর, জনতা ব্যাংক ইউএই’র সিই কামরুজ্জামান, প্রকৌশলী এজাজ করিম, প্রকৌশলী আশীষ বড়ুয়া, উত্তম হাওলাদার, আকতার হোসেন রাজু ও মাহবুব খন্দকার।

 

অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, শান্তির সংস্কৃতি সৃষ্টি না করলে শান্তি আসবে না। উন্নয়নের সুফল সাধারণ মানুষ না পেলে শান্তি আসবে না। বঙ্গবন্ধু জীবন দিয়ে শান্তি প্রতিষ্ঠায় অবদান রেখে গেছেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার মাধ্যমে দেশের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য চেষ্টা করছেন। আমাদেরকে দলমত নির্বিশেষে তার হাতকে শক্তিশালী করতে হবে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট