চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কুয়েতে বাংলাদেশিদের জন্য চালু হল ই-পাসপোর্ট সেবা

কুয়েত সংবাদদাতা

২২ মার্চ, ২০২৩ | ৯:৫৭ অপরাহ্ণ

কুয়েতে বাংলাদেশি প্রবাসীদের সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে চালু হল ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট।

 

বুধবার (২২ মার্চ) ভার্চুয়ালিযুক্ত হয়ে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান ই-পাসপোর্ট সেবা কার্যক্রম উদ্বোধন করেন।

 

জন্মনিবন্ধন অনলাইন করা অথবা বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র থাকলে নির্ধারিত ফি জমা দিয়ে পাঁচবছর এবং দশবছর দুই মেয়াদে ই-পাসপোর্ট করতে পারবে। এছাড়া হ্যাপি সেন্টারে এমআরপি পাসপোর্ট সেবা অব্যাহত থাকবে।

 

এ সময় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুরক্ষা সেবা বিভাগ আলি রেজা সিদ্দিকি। তিনি বর্তমান সরকারের স্মার্ট বাংলাদেশ গড়ার অংশ হিসেবে ই-পাসপোর্টের বিভিন্ন সুযোগ সুবিধা উল্লেখ করেন এবং এ সম্পর্কে প্রবাসীদের প্রশ্নের উত্তর দেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে দূতাবাসের অন্যান্য কর্মকর্তাগণ প্রকল্পটি বাস্তবায়নে বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মরত প্রতিনিধি দলের সদস্যবৃন্দ, কুয়েতে বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ ও বাংলাদেশি জাতীয় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

 

বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আশিকুজ্জামন এবং দূতাবাসের অন্য কর্মকর্তাদের নিরলস প্রচেষ্টোয় ই-পাসপোর্ট সেবা চালু হওয়ায় আনন্দিত দেশটির বাংলাদেশি প্রবাসীরা।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট