চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আমিরাতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ইউএই সংবাদদাতা

২১ ফেব্রুয়ারি, ২০২৩ | ৫:৩৬ অপরাহ্ণ

আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাস ও দুবাইস্থ বাংলাদেশ কন্স্যুলেটে যথাযোগ্য মর্যাদায় মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

 

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। দুবাই কনস্যুলেটে আয়োজিত অনুষ্ঠানমালায় সভাপতিত্ব করেন কন্সাল জেনারেল বিএম জামাল হোসেন।

 

অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং দূতাবাসের পক্ষ থেকে অস্থায়ীভাবে নির্মিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর উপস্থিত বিভিন্ন সংগঠন, সংস্থা ও ব্যক্তিবর্গ শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন।

 

এরপর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন এবং দূতাবাসের কর্মকর্তা কর্তৃক দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর প্রদত্ত বাণীসমূহ পাঠ করা হয়।

 

শ্রম সচিব লুতফুন নাহার নাজিমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, আবুধাবি সফররত তুর্কিতে নিযুক্ত বাংলাদেশের নয়া রাষ্ট্রদূত মো. আমানুর হক, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি শওকত আকবর, সাধারণ সম্পাদক নাসির তালুকদার, আল আইন বঙ্গবন্ধু পরিষদের সাবেক সভাপতি আবদুল কাদের সিদ্দিকী, জাকির হোসেন জসীম, প্রিয়াংকা শারমিন ও সজল চৌধুরী।

 

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর প্রবাসী প্রজন্মকে বাংলা ভাষা, সাহিত্য ও সংস্কৃতি চর্চার মাধ্যমে দেশপ্রেমে উদ্বুদ্ধ করার জন্য সবার প্রতি আহবান জানান।

 

এতে মিশন কর্মকর্তা-কর্মচারীসহ জনতা ব্যাংক, বাংলাদেশ বিমান, বাংলাদেশ স্কুল, বঙ্গবন্ধু পরিষদ, বাংলাদেশ এসোসিয়েশনের নেতৃবৃন্দ, বাংলাদেশ মহিলা সমিতি, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধিবৃন্দ এবং উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

 

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট