চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

৯ জুন, ২০২২ | ৬:৪৮ অপরাহ্ণ

বাহরাইন প্রতিনিধি

করোনায় দেশে আটকে পড়া প্রবাসীদের বাহরাইন প্রবেশের অনুমতি

করোনাকালীন সময়ে দেশে ছুটিতে এসে দেশে আটকা পড়া প্রবাসীদের পুনরায় বাহরাইনে আসার বিশেষ অনুমতি দিয়েছে দেশটির সরকার।

বুধবার (৮ জুন) বিকেল ৪টায় দেশটির রাজধানী মানামায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কনফারেন্স হল রুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম।

তিনি বলেন, বাংলাদেশের ছুটিতে গিয়ে ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়ে দেশে আটকা পড়া ১১৬ জনকে পুনরায় বাহরাইনে আসার ১৬১ সুযোগ দিয়েছ বাহরাইন সরকার। আটকে পড়া বাংলাদেশি কর্মীদের আসার ক্ষেত্রে প্রথমে ভিজিট ভিসার জন্য আবেদন করতে হবে। নিজে আবেদন করতে পারবেনা, মালিক পক্ষ থেকে আবেদন করতে হবে। মালিককে বাহরাইন সরকার থেকে প্রাপ্ত ই-ভিসার রেফারেন্স দূতাবাসের ইমেইলে বা হোয়াটসঅ্যাপে জানাতে হবে। ভিসা প্রাপ্তির পর বাংলাদেশি কর্মীরা বাহরাইনে আগমনের পর ওয়ার্ক ভিসায় ট্রান্সফার করে সিপিআর করতে পারবেন। দূতাবাস থেকে সকল কর্মীদের সাথে যোগাযোগ করবেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দূতালয় প্রধান একেএম মহিউদ্দিন কায়েস ও শ্রম কাউন্সিলর মাহফুজুর রহমান।

১৬১ জনের তালিকায় রয়েছে আনিছ আব্দুল্লাহ নামে এক প্রবাসীর নাম। তিনি সাংবাদিকদের জানান, দীর্ঘ প্রতীক্ষার পর এমন একটি সংবাদ শুনে আমি খুবই আনন্দিত এবং রাষ্ট্রদূত নজরুল ইসলাম স্যারকে ধন্যবাদ জানাই। তিনি প্রবাসী শ্রমিকদের পাশে রয়েছেন এবং প্রবাসীদের জন্য কাজ করে যাচ্ছেন। আমি আশা করি ইনশাআল্লাহ এই ছাড়াও বাকি যারা রয়েছে ধাপে ধাপে তাদেরকেও আসার সুযোগ করে দিবেন।

উল্লেখ্য, করোনাকালীন সময়ে বাংলাদেশে ছুটিতে গিয়ে প্রায় তিন হাজারের বেশি প্রবাসী শ্রমিকের ভিসার মেয়াদ শেষ হওয়ায় নিজ কর্মস্থলে ফিরতে পারেনি। অনেক প্রতীক্ষার পর অবশেষে রাষ্ট্রদূতের অক্লান্ত প্রচেষ্টায় কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলছে প্রবাসীরা।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট