চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কুয়েতে করোনা রিপোর্ট নেগেটিভ হলে হোম কোয়ারেন্টাইন বাতিল

কুয়েত সংবাদদাতা

১৮ জানুয়ারি, ২০২২ | ৭:১৬ অপরাহ্ণ

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে প্রবেশ করা ব্যক্তিদের ৭ দিনের বাধ্যতামূলক হোম-কোয়ারেন্টাইনের সম্মতি দিয়েছে দেশটির মন্ত্রীপরিষদ। তবে ৭ দিনের আগেই কোয়ারেন্টাইন বাতিল হতে পারে যদি কুয়েত প্রবেশর সাথে সাথে করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ হয়।

সোমবার (১৭ জানুয়ারি) মন্ত্রী পরিষদের নিয়মিত বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) থেকে কার্যকর হবে।

বিমানবন্দর বন্ধের বিষয়ে কোন চিন্তাভাবনা নেই সরকারের। এদিকে আফ্রিকায় নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রন সনাক্ত হওয়ায় নভেম্বরের ২৮ তারিখে বন্ধ হওয়া আফ্রিকার ৯ দেশের সঙ্গে আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু করতে যাচ্ছে কুয়েত।

দেশটি স্থানীয় নাগরিকদের পাশাপাশি প্রবাসীদের গণটিকা প্রদান কর্মসূচির ফলে কমেছে করোনায় মৃত্যুর সংখ্যা। তবে বেড়েছে আক্রান্তের সংখ্যা যা বিগত বছরের তুলনায় ৩ গুণ বেশি। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫১৪৭ জন। আর মারা গেছে ১ জন। নতুন ভ্যারিয়েন্টে সংক্রমণ ঠেকাতে নেওয়া হয়েছে নানা পদক্ষেপ। ৫০ বছর বয়সের পর থেকে যে কেউ নিবন্ধন ছাড়া বুস্টার ডোজ গ্রহণ করতে পারবে। ১৬ থেকে ৫০ বছর বয়সীদের নিবন্ধন করার পরে বুস্টার ডোজ দেওয়া হচ্ছে।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট