চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

বাহরাইনে অনুষ্ঠিত হল প্রবাসী শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষা

বাহরাইন সংবাদদাতা

২ ডিসেম্বর, ২০২১ | ৬:১৯ অপরাহ্ণ

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাহরাইনেও অনুষ্ঠিত হয়েছে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ৭টায় দেশের সঙ্গে মিল রেখে বাহরাইনের রাজধানী মানামায় বাংলাদেশ স্কুল এন্ড কলেজে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, এ বছর পরীক্ষায় অংশ নেন ৪৮ জন শিক্ষার্থী। এর মধ্যে বিজ্ঞান বিভাগের ১৯ জন ও বাণিজ্যিক বিভাগের ২৯ জন। পরীক্ষায় অংশ নেয়া পরীক্ষার্থীদের মধ্যে ২৩ জন ছাত্র এবং ২৫ জন ছাত্রী।

প্রথম দিনের পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন লেবার কাউন্সিলর শেখ মো. তৌহিদুল ইসলাম এবং বাংলাদেশ স্কুল এন্ড কলেজের স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ মইজ চৌধুরী।

কেন্দ্র সুপারের দায়িত্ব পালন করেন বাংলাদেশ দূতাবাস থেকে দায়িত্ব প্রাপ্ত দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মো. রোবেল মিয়া, কেন্দ্র সচিবের দায়িত্বে ছিলেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাহিদা বেগম।

বাংলাদেশ স্কুল এন্ড কলেজের স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাহিদা বেগম বলেন, পরীক্ষার সকল নিয়ম মেনেই সন্তোষজনক পরিবেশে চলছে এই পরীক্ষা। বাহরাইনে ২০১৫ সাল থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সুনামের সঙ্গে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।

পরীক্ষায় সহযোগিতায় ছিলেন স্কুলের সুপারভাইজার নাছির উদ্দিন।

পূর্বকোণ/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট