চট্টগ্রাম বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

৯ সেপ্টেম্বর, ২০২১ | ১২:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আবারও চালু হলো ঢাকা-কুয়েত সরাসরি ফ্লাইট

আবারও চালু হলো ঢাকা-কুয়েত সরাসরি ফ্লাইট। দেড় বছর পর অবশেষে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) এ কার্যক্রম চালু হলো।
নির্ধারিত সূচি মেনে বৃহস্পতিবার ভোর ৩টা ৩০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কুয়েতের উদ্দেশ্যে ছেড়ে যায় ১ম ফ্লাইটটি।
করোনা মহামারির কারণে দীর্ঘদিন কুয়েতের সঙ্গে বাংলাদেশসহ পাঁচটি দেশের সরাসরি বিমান চলাচল বন্ধ ছিল। করোনার সংক্রমণ কমে আসায় ফ্লাইট নিষেধাজ্ঞা তুলে নিয়ে দেশগুলোর সঙ্গে সরাসরি বিমান চলাচলের অনুমতি দিয়েছে কুয়েত। বাংলাদেশ থেকে দেশটিতে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান ও কুয়েত এয়ারওয়েজ।
দুইটি এয়ারলাইন্স সোমবার ৭৫ জন, মঙ্গলবার ১৫০ জন, বুধবার ১৪৩ জন, বৃহস্পতিবার ৭৫ জন এবং রবিবার ১০০ জন করে যাত্রী বহন করতে পারবে। তবে সরাসরি ফ্লাইটের টিকিটের উচ্চমূল্যের কারণে স্বস্তিতে নেই প্রবাসীরা।
এদিকে সরাসরি ফ্লাইট চালু না হলেও তুর্কি, সৌদি, বাহরাইন হয়ে কুয়েতে ফিরছেন আটকে পড়া অনেক প্রবাসী। সেক্ষেত্রে তাদের কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ইমোনি অ্যাপসে নিবন্ধন করতে হচ্ছে। তাছাড়া প্রবেশের ৭২ ঘণ্টা আগে পিসিআর নেগেটিভ সনদ বহন করতে হচ্ছে এবং আগত যাত্রীদের স্লোনিক অ্যাপসের মাধ্যমে সাত দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হচ্ছে।
অন্যদিকে দীর্ঘদিন ফ্লাইট বন্ধের ফলে ছুটিতে গিয়ে বিভিন্ন দেশের তিন লাখ ৯০ হাজার কুয়েতে প্রবাসী নিজ দেশে আটকা পড়ায় আকামা বাতিল হয়েছে। কুয়েত সরকার অনলাইনে আকামা নবায়নের সুযোগ দিলেও স্পন্সর আকামা নবায়নে ব্যর্থ হয়েছেন অনেকে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 281 People

সম্পর্কিত পোস্ট