চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

প্রবাসীদের সমস্যা সমাধানে ‘কুইক রেসপন্স টিম’

নিজস্ব প্রতিবেদক

২৯ মে, ২০২১ | ৯:১৯ অপরাহ্ণ

প্রবাসী কর্মীদের বিভিন্ন সমস্যায় উদ্ভূত পরিস্থিতি অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের লক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী একটি`কুইক রেসপন্স টিম’ গঠন করা হয়েছে।

শনিবার (২৯ মে) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয় জানায়, বিভিন্ন সময়ে এবং বৈশ্বিক মহামারি করোনার কারণে বিদেশ গমনেচ্ছু, কর্মরত ও ফিরে আসা কর্মীরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। দেশে অবস্থানকালেও তারা ভিসা সংক্রান্ত বা অন্যান্য জটিলতার মুখোমুখি হচ্ছেন। এসব সমস্যা সমাধানে প্রবাসীদের সহযোগিতা করবে কুইক রেসপন্স টিম।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক আরিফ আহমেদ খানকে (০১৮১৯-২৬২১৭২) আহ্বায়ক করে গঠন করা হয়েছে ছয় সদস্য বিশিষ্ট এ টিম।

কুইক রেসপন্স টিমে আহ্বায়ক হিসেবে আছেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক আরিফ আহমেদ খান। সদস্যরা হলেন- মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. সারওয়ার আলম (০১৭১২-২০৭২২৭), বিএমইটির ঊর্ধ্বতন পরিসংখ্যান কর্মকর্তা মো. মাসুদ রানা (০১৭১১-১১১৫৪৪), ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উপ-পরিচালক মো. জাহিদ আনোয়ার (০১৭১৬-৮৬৯২২২), সহকারী পরিচালক মো. আজিজুল ইসলাম, উপসহকারী পরিচালক মো. আব্দুল কাদের, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোহাম্মদ মনিরুজ্জামান প্রমুখ।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট