চট্টগ্রাম সোমবার, ২১ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২৯ জুন, ২০১৯ | ৯:৫৯ অপরাহ্ণ

শাহেদুর রহমান জুনেদ

ফ্রান্সে সেরা “শেফ” এওয়ার্ড পেলেন সিলেটের আব্দুর রহিম 

সম্প্রতি ফ্রান্সে অনুষ্ঠিত হয়ে গেল সেরা “শেফ ” বাছাই টুর্নামেন্ট প্রতিযোগিতা। আর তাথেই সেরা “শেফ ” এওয়ার্ড পেলেন বাংলাদেশী নাগরিক, সিলেটের কৃতি সন্তান মো. আব্দুর রহিম।
প্যারিসের বিখ্যাত ক্লাব “আর্জেন্টাইল” প্রতি বছরের ন্যায় এবারও খাবারের গুনগত মান নিয়ে টুর্নামেন্টের আয়োজন করে। সেখানে, ইল দো ফ্রন্স, ইউরোপ, আফ্রিকা ও মধ্য এশিয়ার বেশ কিছু টিম অংশগ্রহণ করে। স্বনামধন্য “আর্জেন্টাইল ক্লাব” টুর্নামেন্টের নিয়মানুযায়ী বিভিন্ন রেস্টুরেন্টের খাবার অর্ডার করে এবং টুর্নামেন্ট চলাকালীন সময়ে খাবারের গুনগত মান ও টেস্ট যাচাই-বাছাই করে ইন্ডিয়ান খাবারের মান সবচেয়ে ভালো ও টেস্টি হিসেবে নির্বাচিত হয়। টুর্নামেন্টের বিচারকগণ  সবদিক বিবেচনা করে ইন্ডিয়ান রেস্টুরেন্টের “শেফ” মো. আব্দুর রহিমকে “সেরা শেফ”-র সম্মাননা স্বরূপ এওয়ার্ড প্রদান করে।
মো. আব্দুর রহিমের গ্রামের বাড়ি সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার মানিক কোনায়। প্রায় এক যুগের বেশী সময় ধরে তিনি ফ্রান্সের প্যারিস শহরে বসবাস করছেন। ফ্রান্সে আসার পর বিভিন্ন ইন্ডিয়ান রেস্টুরেন্টে তিনি কাজ করেন। প্রথম জীবনে ধোয়া- মোছার কাজ দিয়ে শুরু করলেও আস্তে আস্তে তিনি তান্দুরী “শেফ” এবং পরবর্তীতে মেইন “শেফ”র কাজ শুরু করেন। বিগত কয়েক বছর যাবৎ প্যারিসের ইন্ডিয়ান রেস্টুরেন্ট পাড়ায় তিনি একজন ভাল ” শেফ” হিসেবে পরিচিতি লাভ করেন।

উল্লেখ্য, প্রায় চার বছর আগ ও আরেকটি সংস্থার পক্ষ থেকে তিনি সেরা “শেফে”র সম্মাননা পুরস্কার পেয়েছিলেন।

পূর্বকোণ/ সাইফুল

The Post Viewed By: 627 People

সম্পর্কিত পোস্ট