চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

৩০ মে, ২০১৯ | ১০:২২ পিএম

অনলাইন ডেস্ক

ওমান যুবলীগের ইফতার ও দোয়া মাহফিল  

পবিত্র  রমজান উপলক্ষে  বাংলাদেশ আওয়ামী যুবলীগ ওমান শাখার আলোচনা, ইফতার ও দোয়া মাহফিল  ২৫ মে শনিবার রাজধানী মাস্কাটে বাংলাদেশি রে আলেকজান্দ্রিয়াতে অনুষ্ঠিত হয়েছে।
ওমান  যুবলীগের আহ্বায়ক এম. তৌহিদুল আলম সভাপতিত্বে  এবং ওয়াহেদ আহমেদ রাজনের সঞ্চালনায়  বক্তব্য রাখেন সাদেক হাসান, মোহাম্মদ রায়হান উদ্দিন।  উপস্থিত ছিলেন ওমান আওয়ামীলীগের সভাপতি শাহজাহান ভুইয়া ও  সহ সভাপতি নুরু ল ইসলাম নুরু, বাংলাদেশ সোস্যাল ক্লাব ওমানের সহ- সভাপতি রেজাউল করিম, চট্টগ্রাম সমিতি ওমানের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন চৌধুরী, বাংলাদেশ ওমান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলহাজ্ব সাহাব উদ্দীনসহ  প্রবাসী সংগঠনের নেতৃবৃন্দ এবং যুবলীগের বিভিন্ন শাখা কমিটির নেতাকর্মীরা।
মাহফিলের শুরুত পবিত্র কোরআন থেকে পাঠ এবং রমজানের ফজিলত সম্পর্কে বয়ান করেন মাওলানা আবদুস সালাম।
পবিত্র রমজানের ফযিলত-গুরুত্ব শীর্ষক এ আলোচনায় বক্তারা বলেন, রোজা মানুষের আত্মাকে পরিশুদ্ধ করে ব্যক্তি, পরিবার ও সমাজ জীবনে অত্যন্ত সুশৃঙ্খলভাবে চলার শিক্ষা দেয়। হিংসা-বিদ্বেষ, হানাহানি ও আত্ম-অহংবোধ ভুলে গিয়ে সুখী, সুন্দর ও সমৃদ্ধিশালী সমাজ প্রতিষ্ঠার মাসই হলো রমজান।
সবাইকে সাথে নিয়ে দেশ ও দলের বৃহত্তর স্বার্থে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে বক্তারা বলেন, ঐক্যবদ্ধ যুবলীগ সবসময়েই প্রগতিশীল ও দেশ ও দলের প্রতি দায়বদ্ধ। সেই দায়িত্ববোধ থেকে যুবলীগকে আরো অনেক কাজ করতে হবে এবং সেই সম্ভাবনা আমাদের আছে।
মাহফিলের মোনাজাতে ওমানের মহ্মাান্য সুলতান কাবুস বিন সাইদ আল সাইদের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া করা হয়।  মাহফিল শেষে যুবলীগে নতুন যোগ দেয়া সদস্যদের  ফুলের তোড়া দিয়ে দলে বরণ করে নেয়া হয়।

The Post Viewed By: 576 People