চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

ইতালীয় ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণে সেমিনার

প্রবাস ডেস্ক

২৬ মে, ২০১৯ | ১:২৬ পূর্বাহ্ণ

বাংলাদেশের বিনিয়োগবান্ধব পরিবেশ, বিনিয়োগের সম্ভাব্য ক্ষেত্র ও বিদেশি বিনিয়োগকারীদের জন্য সরকারের দেয়া সুযোগ-সুবিধা তুলে ধরার লক্ষ্যে ইতালিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
ফ্লোরেন্স চেম্বার ভবনে গত ১৭ মে এ সেমিনারের আয়োজন করা হয়। গত ২০ মে বাংলাদেশ দূতাবাসের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদারের সভাপতিত্বে সেমিনারে ফ্লোরেন্স চেম্বার অব কমার্সের নেতারা ছাড়াও তুসকানা, উম্ব্রিয়া ও মার্কে অঞ্চলের অন্তত ২০ জন ইতালীয় ব্যবসায়ী অংশগ্রহণ করেন।
এতে বিশেষ অতিথি ছিলেন ফ্লোরেন্স চেম্বার অব কমার্সের মারিও কুরিয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফ্লোরেন্সে বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল এডভোকেট জর্জিয়া গ্রানাতা।
তিনি বলেন, দ্বিপাক্ষিক ব্যবসা বৃদ্ধি ও বিনিয়োগের উত্তম ক্ষেত্র হিসেবে বাংলাদেশ বিবেচিত হতে পারে। কারণ, বাংলাদেশে রয়েছে স্থিতিশীল রাজনৈতিক অবস্থা, উৎপাদিত পণ্যের বিশাল বাজার, উৎপাদনের জন্য নিম্ন মজুরি, সর্বোপরি সরকারের বিভিন্ন ধরনের বিনিয়োগ প্রণোদনা প্যাকেজ।
সেমিনারে ইকোনমিক কাউন্সেলর মানস মিত্র ‘বাংলাদেশ: ডেস্টিনেশন নেক্সট’ শিরোনামে একটি পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। প্রেজেন্টেশনের পর প্রশ্ন-উত্তর পর্ব ও মুক্ত আলোচনায় অংশ নেন ব্যবসায়ীরা। এসময় রাষ্ট্রদূত ও ইকোনমিক কাউন্সিলর ব্যবসায়ীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
এ সেমিনারের মাধ্যমে বাংলাদেশ দূতাবাসের সঙ্গে তুসকানা, উম্ব্রিয়া ও মার্কে অঞ্চলের ব্যবসায়ীদের সরাসরি যোগাযোগ স্থাপিত হয়েছে উল্লেখ করে মারিও কুরিয়া বলেন, বাংলাদেশ ও ইতালির মধ্যে বাণিজ্যিক সম্পর্ক ধারাবাহিকভাবে বৃদ্ধি পাচ্ছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট