চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট ২২ মে ও বাসের ১৭ মে থেকে

১৪ মে, ২০১৯ | ২:৫৫ পূর্বাহ্ণ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২২ মে থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করবে রেলওয়ে কর্তৃপক্ষ এবং চলবে ২৬ মে পর্যন্ত। এছাড়া, যাত্রীদের দুর্ভোগ কমাতে প্রথমবারের মতো কমলাপুরের বাইরে পাঁচটি স্থানে অগ্রিম টিকিট বিক্রি করা হবে। সোমবার (১৩ মে) এ তথ্য জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন।
সচিব বলেন, কমলাপুর রেলওয়ে স্টেশন ও বিমানবন্দর স্টেশন ছাড়াও তেজগাঁও, বনানী এবং ফুলবাড়িয়া থেকে এই টিকিট পাওয়া যাবে। এছাড়া, এবছর ৫০ ভাগ টিকিট অ্যাপের মাধ্যমে বিক্রি হবে। তিনি বলেন, আমরা ঈদের সম্ভাব্য তারিখ ৫ জুন ধরেছি। এই হিসাবে আগামী ২২ মে পাওয়া যাবে ৩১ মের টিকিট, ২৩ মে পাওয়া যাবে ১ জুনের টিকিট, ২৪ মে পাওয়া যাবে ২ জুনের টিকিট, ২৫ মে পাওয়া যাবে ৩ জুনের টিকিট এবং ২৬ মে পাওয়া যাবে ৪ জুনের টিকিট। তিনি জানান, রেলের ফিরতি টিকিট বিক্রি হবে ২৯ মে থেকে। এদিন পাওযা যাবে ৭ জুনের টিকিট। ৩০ মে বিক্রি হবে ৮ জুনের টিকিট। ৩১ মে বিক্রি হবে ৯ জুনের টিকিট। ১ জুন বিক্রি হবে ১০ জুনের টিকিট এবং ২ জুন বিক্রি হবে ১১ জুনের টিকিট।-ফোকাস বাংলা
সচিব আরও জানান, এই ঈদে ছয়টি স্পেশাল ট্রেন ছাড়া হবে। এগুলো ২ থেকে ৪ জুন ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে ছাড়া হবে এবং ঈদের পরে ৬ থেকে ১২ জুন বিভিন্ন গন্তব্য থেকে ঢাকায় আসবে।
এদিকে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ১৭ মে শুক্রবার থেকে। বাংলাদেশ বাস ট্রাক ওনার্স এসোেিয়শন অগ্রিম টিকিট ছাড়ার এই দিন নির্ধারণ করেছে। এসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ বলেন, বাস ট্রাক ওনার্স এসোসিয়েশনের বৈঠকে বাসের অগ্রিম টিকিট বিক্রির বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। ১৭ মে সকাল ছয়টা থেকে বিভিন্ন গন্তব্যের বাসের অগ্রিম টিকিট দেওয়া শুরু হবে। আমরা ৫ বা ৬ তারিখ ঈদের দিন ধরে অগ্রিম টিকিট দিচ্ছি ৩০ মে থেকে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট