চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ফতেয়াবাদ আর্দশ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি ৯৮ ব্যাচ পুনর্মিলনী

বিজ্ঞপ্তি

৭ ডিসেম্বর, ২০১৯ | ১১:৩২ অপরাহ্ণ

বর্ণাঢ্য আয়োজনে শেষ হয়েছে হাটহাজারী উপজেলার শত বছরের পুরনো ফতেয়াবাদ আর্দশ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের এস এস সি ১৯৯৮ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠান। পুনর্মিলনী অনুষ্ঠানকে ঘিরে শুত্রুবার প্রাক্তন ছাত্রদের পরিবারবর্গের পদচারনায় মুখরিত হয়ে উঠে স্কুল প্রাঙ্গন। প্রাক্তন ছাত্র-শিক্ষকদের অংশগ্রহণের মধ্য দিয়ে স্কুল প্রাঙ্গন থেকে বের হয় আনন্দ র‌্যালি। রং বেরং এর ব্যানার হাতে নিয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্কুলে এসে শেষ হয় র‌্যালি। এরপর স্কুলের শিক্ষকদের নিয়ে প্রাক্তন ছাত্ররা বেলুন আর পায়রা উড়ে উদ্বোধন করেন পুনর্মিলনীর। শত বছরের পুরনো এ বিদ্যালয় একুশ বছর পর শৈশবের স্কুল আঙ্গিনায় পা রেখে আবেগাপ্লুত হয়ে পড়েন।

৯৮ ব্যাচের ছাত্র ইন্জিনিয়ার আবদুল ওয়াজেদ চৌধুরী তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, বহু বছর পর স্কুল বন্ধুদের সবাইকে এক সঙ্গে পেয়ে খুবই ভালো লাগছে। এটা প্রকাশ করে বুঝানো যাবে না। যেন আবার সেই স্কুল জীবনে ফিরে গেলাম।

৯৮ ব্যাচের ছাত্র ড.এ এস এম ইফতেখার উদ্দিন বলেন, এমন একটি আয়োজনের জন্য অনেক দিন অপেক্ষায় ছিলাম। স্কুল থেকে বিচ্ছিন্ন হওয়ার পর এই প্রথম বহু পর স্কুলে জীবনে সব বন্ধু এক সঙ্গে হলাম।

৯৮ ব্যাচের ছাত্র ব্যাংকার রাজিব বণিক তার অনুভুতি প্রকাশ করতে গিয়ে বলেন, বহু বছর পর স্কুল বন্ধুদের সবাইকে এক সঙ্গে পেয়ে খুবই ভালো লাগছে। এই ৯৮ ব্যাচের মিলবন্ধন যাতে অমলিন থাকে বছরে পর বছর।

এছাড়া ৯৮ ব্যাচের আরো স্মৃতিচারণ করেন রনী দাশ, গাজী এরশাদ খোরশেদ, রাশেদুল হাসান, গৌরাঙ্গ চৌধুরী, মোহাম্মদ নঈম, মো. রুবেলসহ প্রাক্তন ছাত্ররা। ফতেয়াবাদ আর্দশ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা ও আলোচনা সভায় ৯৮ ব্যাচ নিয়ে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

শিক্ষকরা বলেন, স্কুলে বর্তমানে গরীব ও দুস্থ শিক্ষার্থী আছে তাদের কল্যাণের জন্য এই ৯৮ ব্যাচ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

দিনব্যাপী প্রাক্তন ছাত্রদের অনুষ্ঠানমালায় সভার শুরুতে কেক কেটে আলোচনা সভা স্মৃতিচারণ,বিদ্যালয়ের বর্ষীয়ান শিক্ষকদের সম্পাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্টান ও ৯৮ ব্যাচের প্রাক্তন ছাত্রদের পরিবারের মধ্যে লাকি কুপন ড্র মধ্যে দিয়ে শেষ হয় বন্ধুত্ব অমলিন ৯৮ ব্যাচ এর এই অনুষ্ঠান।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ৯৮ ব্যাচের ছাত্র উজ্জ্বল দাশ ও সভাপতিত্ব করেন প্রকৌশলী নেজাম উদ্দিন। -বিজ্ঞপ্তি

পূর্বকোণ/রাজু-রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট