চট্টগ্রাম সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

৩ নভেম্বর, ২০১৯ | ৪:৫৬ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

চবিতে উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন শিরীণ আখতার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন ড. শিরীণ আখতার। এর আগে গত জুন থেকে তিনি বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। আজ রবিবার (৩ নভেম্বর) রাষ্ট্রপতির অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১২ (২) ধারা অনুযায়ী ড. শিরীণ আখতারকে প্রো-ভাইস চ্যান্সেলর পদ থেকে অব্যাহতি প্রদানপূর্বক ভাইস-চ্যান্সেলর (উপাচার্য) পদে নিয়োগ দেয়া হলো। সিনেটকর্তৃক নির্বাচিত প্যানেল হতে নিয়মিত ভাইস-চ্যান্সেলর নিয়োগ অথবা পুনরাদেশ না দেয়া পর্যন্ত এ নিয়োগ বলবৎ থাকবে। এ পদে বর্তমানের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন তিনি। এছাড়া বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা ভোগ করবেন প্রফেসর ড. শিরীণ আখতার। আর বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী হিসেবে সার্বক্ষণিক তিনি ক্যাম্পাসে অবস্থান করবেন বলেও উল্লেখ করা হয় ওই প্রজ্ঞাপনে।

ড. শিরীণ আখতার ১৯৯৬ সালের ১ জানুয়ারি প্রভাষক পদে যোগ দেন প্রফেসর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে। ১৯৯৭ সালের ১৯ ফেব্রুয়ারি সহকারী অধ্যাপক, ২০০২ সালের ৩০ সেপ্টেম্বর সহযোগী অধ্যাপক এবং ২০০৬ সালের ২৫ জানুয়ারি অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। পরে ২০১৬ সালের ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান শিরীণ আখতার। পরে অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর মেয়াদ শেষে চলতি বছরের জুন মাসে উপাচার্যের পদ শূন্য হলে তিনি ভিসির চলতি দায়িত্ব পান।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 488 People

সম্পর্কিত পোস্ট