চট্টগ্রাম রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯

২ নভেম্বর, ২০১৯ | ৭:৩১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি

সিআইইউ কর্পোরেট ফেস্ট অনুষ্ঠানে সুফী মিজান

সফল হতে চাইলে শুধুই কাজ করো

‘১শ টাকা বেতনের চাকরি দিয়ে জীবন শুরু করেছিলাম। সেখান থেকে আজকে হাজারও মানুষের জীবন-জীবিকার ব্যবস্থা করেছি। শুধু কাজটাকে ভালোবেসেছি। আর তাই সফলও হয়েছি।’ চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) অনুষ্ঠিত কর্পোরেট ফেস্ট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঠিক এভাবেই কথাগুলো বলছিলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

আজ শনিবার (২ নভেম্বর) সকালে নগরীর জামালখান ক্যাম্পাসের অডিটোরিয়ামে সিআইইউ’র বিজনেস স্টুডেন্টস সোসাইটি (বিএসএস) এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে শিক্ষক-শিক্ষার্থীরা ছাড়াও চট্টগ্রামের সফল কর্পোরেটরদের অনেকেই উপস্থিত ছিলেন।

সকালে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে কর্পোরেট ফেস্টের উদ্বোধন করেন সুফি মোহাম্মদ মিজানুর রহমান। পরে প্রধান অতিথির বক্তব্যে তিনি জীবনের সফল হওয়ার গল্পগুলো শিক্ষার্থীদের কাছে ছোট ছোট বাক্যে তুলে ধরেন। এ সময় কথার পিঠে কথায় তার ১শ টাকা দিয়ে জীবন শুরু করা, কাজের ফাঁকে টিউশনির জীবন, অর্থনৈতিক দুরবস্থা কাটানো, সাধাসিধে জীবন-যাপন, পিএইচপি গ্রুপের যাত্রা, দেশসেরা কর্পোরেটর হওয়া, দেশের অর্থনীতিতে বড় ভূমিকা রাখা, মানবিক গুণাবলী অর্জনের নিরন্তর চেষ্টার সাধনাগুলো উঠে আসে চমৎকারভাবে।

সুফি মোহাম্মদ মিজানুর রহমান জীবনে সফল হতে হলে শিক্ষার্থীদের দু’টি বিষয় গুরুত্ব দেয়ার পরামর্শ দিয়ে বলেন, একজন মানুষ কত বড় হবে সেটি নির্ভর করে দিনে তিনি কত ঘন্টা কাজ করেন তার ওপর। একাগ্রতা, নিষ্ঠা আর সততা থাকলে যে কেউ যখন তখন হিরো হয়ে যেতে পারেন।

তিনি আরও বলেন, নিজের লক্ষ্যে অটুট ছিলাম বলে কখনই দমে যাইনি। কঠিন পরিশ্রম করে শূন্য থেকে আজ এখানে এসেছি। আমরা সবাই বড়লোক হতে চাই। কিন্তু কেউই কাজ করতে চাই না। অনুষ্ঠানে গার্মেন্টস সেক্টরে বাংলাদেশের মেয়েদের সাফল্যের প্রশংসা করেন সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

স্বাগত বক্তব্যে সিআইইউ’র বিজনেস স্টুডেন্টস সোসাইটির ফ্যাকাল্টি এডভাইজার ড. ইমন কল্যাণ চৌধুরী কর্পোরেটরদের সাফল্যের গল্পগুলো তরুণ শিক্ষার্থীদের প্রতিষ্ঠা পেতে অনেক বেশি উৎসাহ ও অনুপ্রেরণা জোগাবে বলে মন্তব্য করেন।

শুভেচ্ছা বক্তব্যে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা সিআইইউ’র ছাত্র-ছাত্রীরাই আগামী দিনের সফল কর্পোরেটর হবেন- বলে আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিজনেস স্টুডেন্টস সোসাইটির প্রেসিডেন্ট ড. নাঈম আবদুল্লাহ, সহকারী অধ্যাপক সায়েমা সুলতানা, ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ প্রভাষক সাঈদ হাসান, ভাইস প্রেসিডেন্ট শিক্ষার্থী ব্রেন্ট রিচার্ডসন, জিএস তাহমিনা ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে সুফি মোহাম্মদ মিজানুর রহমানকে ক্রেস্ট ও ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। কৃতী দুই শিক্ষার্থী ফাইরুজ ও আমিরের প্রাণবন্ত উপস্থাপনা উপস্থিত সবার নজর কাড়ে।-বিজ্ঞপ্তি।

 

 

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 264 People

সম্পর্কিত পোস্ট