চট্টগ্রাম বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯

৩০ অক্টোবর, ২০১৯ | ৩:৫১ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

বিপাকে শিক্ষার্থী ও অভিভাবকরা

ডেন্টাল ও নোবিপ্রবি’র ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা একই দিনে

আগামী শুক্রবার (১ নভেম্বর) সারাদেশে অনুষ্ঠিত হবে ডেন্টাল মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা এবং একই দিনে অনুষ্ঠিত হবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। একই দিনে পরীক্ষা হওয়ায় এ পরীক্ষা দুটিকে ঘিরে অভিাববক ও শিক্ষার্থীদের মাঝে চরম উদ্বেগ ও উৎকন্ঠা দেখা দিয়েছে।

জানা গেছে, ডেন্টাল মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ১০ টা থেকে ১১টা পর্যন্ত। আবার একই দিনে বেলা ৩ টা থেকে সাড়ে৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা । এ নিয়ে বিপাকে পড়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

আরো জানা গেছে, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের পরীক্ষার্থীর সংখ্যা ১৭ হাজার ৫’শ ৩৮ জন। এদের মধ্যে বেশীরভাগই নোয়াখালী জেলার বাইরের পরীক্ষার্থী। ১৯টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে ।

অভিভাবক উত্তমকুমার দাশ, মর্তুজা পলাশ ও শিবাজি দে সহ আরো অনেক জানান, ডেন্টালের ও নোয়াখালীতে ভর্তি পরীক্ষা একই দিনে হওয়ায় তারা বিপাকে পড়েছেন। এবং তারা আরো জানান যে তাদের সন্তানরা সিদ্ধান্তহীনতায় ভুগছেন যে কোনটিতে তারা ভর্তি পরীক্ষা দিবে। ডেন্টাল মেডিকেল কলেজেও ভর্তি পরীক্ষার কেন্দ্রসমূহ  দেশের বিভিন্ন স্থানে হওয়ায় ডেন্টালে পরীক্ষা দেওয়ার পর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে আবেদনকারী শিক্ষার্থীদের নোয়াখালী পৌঁছানো প্রায় অসম্ভব। এ নিয়ে বেশ বিপাকে পড়েছে একই সঙ্গে ডেন্টাল ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আবেদনকারী দেশের ৬৪ জেলার শিক্ষার্থীরা।

এছাড়া শিক্ষার্থী ও অভিভাবকরা জোর দাবি জানান, বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করে যে  কোনো একটি ভর্তি পরীক্ষা যাতে পেছানো হয়।

 

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 75 People

সম্পর্কিত পোস্ট