চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

সর্বশেষ:

১২ অক্টোবর, ২০১৯ | ৬:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অনুষ্ঠিত হলো চুয়েট’র প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (১২ অক্টোবর) সকালে ‘ক’ গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ)  নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হয় লিখিত পরীক্ষা। ১২টি বিভাগে ভর্তির জন্য নিয়মিত ৮৯০ আসনের (১১টি উপজাতি কোটাসহ ৯০১ আসন) বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেন ১০ হাজার ৯৭২ জন পরীক্ষার্থী।

চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম সকাল ১১টায় ভর্তি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন ভর্তি পরীক্ষা কমিটি-২০১৯ এর সভাপতি অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম ভর্তি পরীক্ষার সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, সকলের সার্বিক সহযোগিতায় অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে ভর্তি পরীক্ষা।

ভিসি আরো বলেন, এটি সম্ভব হয়েছে প্রশাসন, পুলিশ, সরকারি সেবা সংস্থা এবং চুয়েট পরিবারের সকল সদস্যের সহযোগিতার কারণে। এজন্য চুয়েট প্রশাসনের পক্ষ থেকে  আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি সংশ্লিষ্ট সবাইকে।

চুয়েটে দু’পর্বে অনুষ্ঠিত হয়ে থাকে ভর্তি পরীক্ষা। লিখিত পরীক্ষা ও মুক্তহস্ত অংকন পরীক্ষা। ইঞ্জিনিয়ার বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ নিয়ে ‘ক’ গ্রুপ। অন্যদিকে ইঞ্জিনিয়ারিং বিভাগ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ নিয়ে ‘খ’ গ্রুপ।

সকালে ‘ক’ গ্রুপে অংশগ্রহণকারীরা তিন ঘন্টাব্যাপী লিখিত পরীক্ষায় অংশ নেন। ‘খ’ গ্রুপের পরীক্ষার্থীরা সকালে তিন ঘন্টাব্যাপী লিখিত পরীক্ষার পাশাপাশি বিকালে অংশ নিয়েছেন দু’ঘন্টাব্যাপী মুক্তহস্ত অংকন পরীক্ষায়।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে ভর্তি পরীক্ষার ফলাফলসহ ভর্তি সম্পর্কিত যাবতীয় নির্দেশনা ও তথ্য-উপাত্ত।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন
The Post Viewed By: 394 People

সম্পর্কিত পোস্ট