চট্টগ্রাম বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২২ সেপ্টেম্বর, ২০১৯ | ৮:২৩ পিএম

বিজ্ঞপ্তি

মাদ্রাসা শিক্ষার উন্নয়নে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহন করেছে : ড. আহসান উল্লাহ

মাদ্রাসা শিক্ষার উন্নয়নে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে বলে মত প্রকাশ করেছেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ (আহসান সাইয়্যেদ)। আজ রবিবার (২২ সেপ্টেম্বর) সকাল ১১ টায় দেশের প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম কামিল মাদ্রাসায় চলমান ফাযিল পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে মাদ্রাসার গভর্নিং বডি এবং শিক্ষকদের সাথে এক মতবিনিময়ে এসব কথা বলেন।

ড. মুহাম্মদ আহসান উল্লাহ আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও শিক্ষামন্ত্রীর আন্তরিকতায় মাদ্রাসা শিক্ষার ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর স্থাপন, শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধির মাধ্যমে মাদ্রাসা শিক্ষাকে আধুনিকায়নের কাজ করছে সরকার।

আদর্শ ও নৈতিকতাসম্পন্ন সমাজ গঠনে মাদ্রাসা শিক্ষকরাও আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, সুন্দর সমাজ গঠনে মাদ্রাসা শিক্ষার বিকল্প নেই। দারুল উলুম কামিল মাদরাসাকে মাদরাসার ‘মা’ আখ্যায়িত করে এ প্রতিষ্ঠান ইসলামি জ্ঞানচর্চার পাদপীঠ বলে উল্লেখ করেন তিনি। এ প্রতিষ্ঠান থেকে লেখাপড়া করে বিভিন্ন আউলিয়া কেরামগণ স্ব-স্ব স্থানে প্রতিষ্ঠা লাভ করেছে।

এছাড়া প্রায় সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে নতুন ভবন নির্মাণের জন্য তিনি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী স্থানীয় সংসদ সদস্য মহিবুল হাসান চৌধুরী নওফেল এর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ কাজী মাওলানা নাসির উদ্দীন। মাদ্রাসা গভর্নিং কমিটির সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন, সহ-সভাপতি আলহাজ সাহাব উদ্দিন আহমেদ, সদস্য ড. ফয়সাল কামাল চৌধুরী, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মুহসিন ভূঁইয়া, উপাধ্যক্ষ মাওলানা মাহবুবুল আলম ছিদ্দিকীসহ শিক্ষক প্রতিনিধিবৃন্দ।

মতবিনিময় শেষে উপাচার্য দেশ ও জাতির উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনায় দোয়া মোনাজাত কামনা করেন।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 277 People