চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১১ সেপ্টেম্বর, ২০১৯ | ১১:৪০ পিএম

নিজস্ব প্রতিবেদক

পরীক্ষার কেন্দ্র ভাড়া বাড়িতে  নয়

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার কেন্দ্র আসন্ন ২০২০ সাল থেকে ভাড়া বাড়িতে না করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা শিক্ষাবোর্ড।

বুধবার (১১ সেপ্টেম্বর) ঢাকা শিক্ষাবোর্ডর পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে, শুধুমাত্র যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব ক্যাম্পাস রয়েছে, শুধুমাত্র সেসব প্রতিষ্ঠানকে কেন্দ্রের জন্য আগামী ১০ অক্টোবরের মধ্যে  আবেদন করতে ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে,ঢাকা শিক্ষাবোর্ডের আওতাধীন সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও সংশ্লিষ্ট সকলকে ২০২০ সালের এসএসসি পরীক্ষার জন্য নতুন কেন্দ্র স্থাপন এবং কেন্দ্র পরিবর্তনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে হবে । এ আবেদন প্রতিষ্ঠানের নিজস্ব প্যাডে করতে হবে।

নতুন কেন্দ্রের জন্য আবেদন বাবদ ৩ হাজার টাকা (অফেরতযোগ্য) এবং কেন্দ্র পরিবর্তনের ক্ষেত্রে ১ হাজার টাকা (অফেরতযোগ্য) ফি সোনালী ব্যাংকের মাধ্যমে জমা দিতে হবে। ফি জমা দেয়ার রশিদ আদেনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

যে সকল শিক্ষাপ্রতিষ্ঠান ভাড়া বাড়িতে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে, তাদের নতুন কেন্দ্রের জন্য আবেদন করতে নিষেধ করা হয়েছে।

নির্ধারিত সময়ের পর আবেদন করা যাবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

পূর্বকোণ/তাসফিয়া

The Post Viewed By: 88 People