চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

৯ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৩৬ পিএম

অনলাইন ডেস্ক

বুয়েটে ভর্তি পরীক্ষা শুরু ১৪ অক্টোবর

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ১৪ অক্টোবর। রবিবার (৮ সেপ্টেম্বর) বুয়েটের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ৭ সেপ্টেম্বর একাডেমিক কাউন্সিলের ৪৪৭তম জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী বুয়েটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের বিভিন্ন অনুষদের অধীনে বিভিন্ন বিভাগে লেভেল-১, টার্ম-১ এর ভর্তি পরীক্ষা ৫ অক্টোবরের পরিবর্তে আগামী ১৪ অক্টোবর ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত হয়েছে।

প্রসঙ্গত, আগামী ৪ অক্টোবর মেডিকেল এবং ৫ অক্টোবর বুয়েটের ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হওয়া নিয়ে বিপাকে পড়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এছাড়া দুর্গাপূজার সময় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়া নিয়েও প্রশ্ন তুলেছেন সনাতন হিন্দু ধর্মাবলম্বীরা। এবার দুর্গাপূজার ষষ্ঠীর দিনে মেডিকেল এবং সপ্তমীর দিনে বুয়েটের পরীক্ষা থাকায় এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সনাতন ধর্মাবলম্বীরা। পরে শনিবার (৭ সেপ্টেম্বর) একাডেমিক কাউন্সিলের সভায় পরীক্ষার তারিখ পরিবর্তন করে বুয়েট।

এর আগে ৩১ আগস্ট সকাল থেকে বুয়েটে ভর্তির অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। ১২টি বিভাগে এবার প্রথম বর্ষে মোট ১ হাজার ৬০ জন শিক্ষার্থী ভর্তি করবে বুয়েট। আবেদন করতে হলে শিক্ষার্থীর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে ন্যূনতম জিপিএ–৪ থাকতে হবে। এ ছাড়া গণিত, পদার্থ বিজ্ঞান, রসায়ন, ইংরেজি ও বাংলা বিষয়ের প্রাপ্ত জিপিএর যোগফল ন্যূনতম ২২ দশমিক ৫০ হতে হবে।

আবেদনকারীদের মধ্য থেকে প্রথম ১২ হাজারের কিছু বেশি শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

 

 

 

পূ্র্বকোণ/ময়মী

The Post Viewed By: 200 People