চট্টগ্রাম সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

৭ সেপ্টেম্বর, ২০১৯ | ৯:২০ পিএম

বিজ্ঞপ্তি

সিআইইউতে নবীনবরণ

চেষ্টা ও পরিশ্রমের মাধ্যমেই সফলতা অর্জন সম্ভব

তরুণ শিক্ষার্থীদের জীবনের লক্ষ্য ঠিক করে দৃঢ়তার সঙ্গে গন্তব্যে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেছেন, সাফল্য সারাজীবন অধরা থেকে যাবে এমন কোনো বিষয় নয়। তোমার চেষ্টা, পরিশ্রম আর আত্মবিশ^াসই কেবল পারে নিজের ইচ্ছাকে সেখানে পৌঁছে দিতে।

শনিবার (৬ সেপ্টেম্বর) সকালে নগরীর জামালখানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে অনুষ্ঠিত ২০১৯-এর অটাম সেমিস্টারের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় বিভিন্ন স্কুলের ডিন, সিনিয়র শিক্ষক, প্রশাসনিক শাখার কর্মকর্তাবৃন্দ, শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী নতুন শিক্ষার্থীদের বিনয়ী হওয়ার পরামর্শ দিয়ে বলেন, তোমার সততা, মানবিকতা আর উদারতাই বলে দিবে তুমি কোন প্রতিষ্ঠানের পরিচয় বহন করছো। প্রচুর বই পড়ে নিজের জ্ঞানকে সমৃদ্ধ করার পাশাপাশি জড়িত হতে হবে সৃষ্টিশীল কাজে।
বিশ^বিদ্যালয় জীবনের প্রথম দিনটা যে কারও জন্য স্মরণীয়। পথচলায় তাই সময়ের সঠিক ব্যবহার, আত্মবিশ^াস অর্জন, বৃত্তের বাইরে গিয়ে চিন্তা করা ও বেশি বেশি স্বপ্ন দেখার কথা বক্তব্যে তুলে ধরেন উপাচার্য।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সিআইইউর প্রক্টর ও আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার। তিনি ক্যাম্পাসের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে কর্তৃপক্ষের নানামুখী পদক্ষেপের কথা তুলে ধরেন।

দুই পর্বে বিভক্ত অনুষ্ঠানের শেষে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সিআইইউর কালচারাল ক্লাবের সদস্যরা নাচ, গান ও কবিতা পরিবেশন করেন।
বিভিন্ন পর্বে যারা অংশ নেন তারা হলেন: আতিয়া, তাফরিহা, সামিহা, অতন্দ্রিলা, মিতু, অনিন্দিতা, অমিতাব, অদ্রি, রাহিমা, অন্তরা, রাইয়ান, তাশরিন, রেজওয়ানা, নাবিলা প্রমুখ।

এদিকে, সিআইইউ ক্যাম্পাসে পা রেখেই ভীষণ উচ্ছ্বসিত নবীন শিক্ষার্থীরা। দিমা নামের একজন ছাত্রী বলেন, দারুণ লাগছে! অনেক নতুন বন্ধু পেয়েছি। ক্যাম্পাসের পরিবেশটা মনের মতো। আশা করছি আগামি দিনগুলো সুন্দরভাবে কাটবে।-বিজ্ঞপ্তি

 

 

পূর্বকোণ/আফছার

The Post Viewed By: 131 People