চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

৭ সেপ্টেম্বর, ২০১৯ | ৮:৩০ পিএম

নিজস্ব প্রতিবেদক

শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আসছে মনিটরিংয়ের আওতায়

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আমরা অনলাইনের মাধ্যমে মনিটরিংয়ের চিন্তা ভাবনা করছি। আশা করছি আমরা শীঘ্রই এ ধরনের ব্যবস্থা নিতে পারবো। আজ শনিবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে চাঁদপুরের হাইমচর উপজেলার দূর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে ৪৮তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন শেষে এসব কথা জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় থেকে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক শিক্ষা, কারিগরি ও মাদ্রাসা আমরা মাঠপর্যায় থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে মনিটরিং ও নজরদারি জোরদার করেছি।

দীপু মনি বলেন, গত ১০ বছরে শিক্ষাব্যবস্থায় যেসব পরিবর্তন হয়েছে তারই ধারাবাহিকতায় এখন আমরা আমাদের শিক্ষায় যেন মূল্যবোধ অন্তর্ভভুক্ত করতে পারি সে চেষ্টা করছি। যেন শিশুকাল থেকেই শিক্ষার্থীদের মধ্যে মূল্যবোধ জাগ্রত হয়।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধকে জানো, বঙ্গবন্ধুকে জানো- নামে আমরা নতুন একটি কার্যক্রম শুরু করছি। এর মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের ৭ম থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীরা তার এলাকায় মুক্তিযুদ্ধকালীন সময়ে কী ঘটেছিলো তা জানতে পারবে এবং সেই ইতিহাস তুলে আনবে। এর মধ্যে তারা মুক্তিযুদ্ধ সম্পর্কে জানবে ও তাদের মধ্যে জাগ্রত হবে দেশপ্রেম। এছাড়াও অনেক সংগ্রামের বিনিময় অর্জিত দেশটির প্রতি বাড়বে তাদের মমত্ববোধ।

পূর্বকোণ/রাশেদ

ব্যবস্থা নিতে পারশনিবার

The Post Viewed By: 142 People