চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সিআইইউর বোর্ড অব ট্রাস্টির সভায় শিক্ষাবিদ ড. মাজেদ খানকে স্মরণ

বিজ্ঞপ্তি

৩ মে, ২০২৩ | ১২:২৬ পূর্বাহ্ণ

বিশিষ্ট শিক্ষাবিদ ড. এ মাজেদ খান এদেশে উচ্চশিক্ষার প্রসারে যে ভূমিকা রেখেছিলেন তা ছিল অতুলনীয়। তার হাত ধরেই বেসরকারি বিশ্ববিদ্যালয় জগতে লেগেছিল আধুনিক শিক্ষার ছোঁয়া। তিনি আজীবন বেঁচে থাকবেন সব শিক্ষানুরাগী ও সাধারণ মানুষের অন্তরে।

 

দেশের প্রয়াত বিশিষ্ট শিক্ষাবিদ ড. এ মাজেদ খানকে স্মরণ করে এমন কথা বলেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) বোর্ড ট্রাস্টির সদস্যরা।

 

মঙ্গলবার (২ মে) সকালে অনুষ্ঠিত সিআইইউর চতুর্থ বোর্ড অব ট্রাস্টির ১৪তম সভায় এসব কথা বলেন তারা।

 

এ সময় ট্রাস্টির সদস্যরা শিক্ষাক্ষেত্রে তার অবদানের কথা তুলে ধরে বলেন, তিনি সিআইইউর সঙ্গে জড়িত থাকার পাশাপাশি একইসঙ্গে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশেরও প্রতিষ্ঠাতা সভাপতি। শিক্ষাক্ষেত্রে ড. এ মাজেদ খানের আন্তরিকতা, দৃঢ় পদক্ষেপ এবং সময়োপযুগী উদ্যোগ- আজীবন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে জাতি।

 

বোর্ড অব ট্রাস্টির সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান তৌহিদ সামাদ। এতে সিআইইউর অডিট রিপোর্ট, ফিন্যানশিয়াল কমিটির প্রতিবেদন, সিন্ডিকেট, স্থায়ী ক্যাম্পাস নির্মাণসহ নানান বিষয় নিয়ে আলোচনা করা হয়।

 

সভায় আরও উপস্থিত ছিলেন ট্রাস্টি প্রকৌশলী আলী আহমেদ, এ এইচ এম চৌধুরী, সৈয়দ মাহমুদুল হক, লুৎফে এম আইয়ুব, দিলরুবা আহমেদ, এ কাইয়ুম খান, মো. আমিন হেলালী, মোহাম্মদ খালেদ মাহমুদ, ইসমাইল দোভাষ, মির্জা সালমান ইস্পাহানি এবং আমিনুর রেজা খান, সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী, রেজিস্ট্রার ও বোর্ড অব ট্রাস্টির সচিব আনজুমান বানু লিমা এবং কাউন্সিল অ্যাফেয়ার্স সেকশনের ইনচার্জ রুমা দাশ।

 

প্রসঙ্গ: ড. এ মাজেদ খান সিআইইউর বোর্ড অব ট্রাস্টির সদস্য ছিলেন এবং একইসঙ্গে তিনি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের ফাউন্ডার প্রেসিডেন্টও।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন