চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

চরণদ্বীপে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালিত

বিজ্ঞপ্তি

১৪ মার্চ, ২০২৩ | ১০:০১ অপরাহ্ণ

চরণদ্বীপ সিকদারীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০২৩ এবং শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিতকরণ ও ঝরেপড়া রোধকল্পে অভিভাবক সমাবেশ।

 

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সরোজ কান্তি দাশের সভাপতিত্বে ও কালাম ফেরদৌসী শান্তার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আবদুর রহমান।

 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুক্তি চৌধুরী, মান্না মুহুরী, অপর্না বড়ুয়া, পম্পি দাশ, কান্তা চৌধুরী, রোকসানা আকতার ও এমএলএসএস মো. আব্দুল্লাহ সিকদার পারভেজ। এতে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকা ও অভিভাবকগণ দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

 

বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি আবদুর রহমান বলেন, শিক্ষা অর্জনের মাধ্যমে একজন ব্যক্তি সমাজ ও দেশের সম্পদে পরিণত হয়। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বলেছেন “মানুষের অন্তরের মানুষটি পরির্চযা করে খাঁটি মানুষ বানানোর প্রচেষ্টাই শিক্ষা”। শিক্ষার ফলে তার চিন্তাচেতনা ও কর্মে বিশাল মানের পরিবর্তন আসে। তার সুপ্ত প্রতিভা বিকশিত হয়ে সমাজের উন্নয়নে নিজেকে দক্ষ ও সক্ষম করে তোলে। ফলে তার অভীষ্ট লক্ষ্যে এগিয়ে যাওয়ার পাশাপাশি বাঁচতে শেখে, বাঁচাতে শেখে ও ভালো মানুষ হতে শেখে।

 

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সরোজ কান্তি দাশ অভিভাবকদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন