চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সিআইইউতে মাইনিং মোবাইল অ্যাপস বিষয়ক সেমিনার

বিজ্ঞপ্তি

২ মার্চ, ২০২৩ | ৯:৪১ অপরাহ্ণ

মাইনিং মোবাইল অ্যাপসের নানান দিক এবং ব্যবহারকারীদের প্রতিক্রিয়াগুলো পর্যালোচনা করার পদ্ধতি নিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হলো আইটি বিষয়ক সেমিনার।

 

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) নগরীর জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এই সেমিনারের আয়োজন করে।

 

এতে মোবাইল অ্যাপস নিয়ে কথা বলতে গিয়ে কৃত্রিম বুদ্ধিমত্তার বিষয়টি চমৎকারভাবে শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন সেমিনারের প্রধান বক্তা অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি অব টেকনোলজি (কিউইউটি)-এর ইউনিট কর্ডিনেটর ড. মো. কফিল উদ্দিন।

 

তিনি তার বক্তব্যে নেচারেল ল্যাঙ্গুয়েজ, মেশিন লার্নিং টুলস, ডেটা সায়েন্সসহ মোবাইল অ্যাপসের একাধিক বিষয়গুলো অডিটোরিয়ামে উপস্থাপন করেন।

 

সেমিনারে সভাপতিত্ব করেন স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এর ডিন অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অনুষদের সহযোগী অধ্যাপক ড. আসিফ ইকবাল এবং সহকারী অধ্যাপক মো. সাজ্জাতুল ইসলাম।

 

অনুষ্ঠান শেষে শিক্ষার্থীরা মাইনিং মোবাইল অ্যাপস বিষয়ে তাদের ভাবনার কথা তুলে ধরেন। প্রধান বক্তা সেসব কথা মনোযোগ দিয়ে শুনেন এবং পরে নিজের অভিমত ব্যক্ত করেন।

 

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট