চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

এইচএসসিতে পাসের চেয়ে উচ্চশিক্ষায় আসন সংখ্যা বেশি : শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

১১ ফেব্রুয়ারি, ২০২৩ | ৫:১৪ অপরাহ্ণ

স্নাতকে ভর্তির জন্য যে পরিমাণ আসন রয়েছে এইচএসসিতে সে পরিমাণ শিক্ষার্থী পাস করেনি বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমিতে দু’দিনব্যাপী অনুষ্ঠিত সাহিত্য মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘এইচএসসিতে পাসের পর কেউ চিকিৎসাবিজ্ঞান, কেউ প্রকৌশল, কেউ স্থাপত্য বিভাগে যান। আবার অনেকে উচ্চশিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে পড়তে যান। সারাদেশে ২ হাজার ২৫৭টি কলেজ আছে। সেখানেও উচ্চশিক্ষার জন্য শিক্ষার্থীরা যান। কেউ কেউ কারিগরি শিক্ষাবোর্ডে ভর্তি হন। সব মিলিয়ে পাস করার চেয়ে আসন সংখ্যা বেশি রয়েছে।’

তিনি বলেন, ‘যে বাংলাদেশের স্বপ্ন জাতির পিতা দেখেছিলেন, যে বাংলাদেশের স্বপ্ন তার কন্যা আমাদের দেখাচ্ছেন, সে বাংলাদেশ গড়ার মূল কারিগর হবেন আমাদের নতুন প্রজন্ম। আমাদের কাজ হচ্ছে সব জঞ্জাল সরিয়ে দিয়ে নতুন প্রজন্মের জন্য একটি মসৃণ পথ তৈরি করে দেওয়া।’

এ সময় উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, বাংলা একাডেমির পরিচালক আমিনুর রহমান সুলতান, জেলা প্রশাসক কামরুল হাসান, চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট