চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

২৭ ডিসেম্বর, ২০২২ | ১১:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ঢাবির ডিনস অ্যাওয়ার্ড পেলেন চট্টগ্রামের মেয়ে মুনজেরিন শহীদ

স্নাতকোত্তর পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ডিনস অ্যাওয়ার্ড’ পেয়েছেন চট্টগ্রামের মেয়ে মুনজেরিন শহীদ।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুনজেরিন শহীদসহ ৭ জন শিক্ষক ও ১৮৬ জন মেধাবী শিক্ষার্থীর হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেন।

ডিনস অ্যাওয়ার্ড পেয়ে মুনজেরিন শহীদ ফেসবুকে যে আবেকঘন স্টাটাস দেন তা হুবুহু তুলে ধরা হল-
আজ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডিনস অ্যাওয়ার্ড পেয়েছি মাস্টারসে সিজিপিএ ৩.৮৮  পেয়ে প্রথম হওয়ার জন্য।

মা-বাবার সাথে ক্যাম্পাসে এ অ্যাওয়ার্ড নিতে গিয়ে চট্টগ্রাম থেকে প্রথমবার একা ঢাকায় পড়তে আসার সময়টার কথা মনে পড়ছিলো।

বিশ্ববিদ্যালয় জীবনের শুরুর থেকেই ১০ মিনিট স্কুল-সহ আরো একটা পার্ট-টাইম চাকরি করতাম। নতুন জায়গায় এসে মানিয়ে নেওয়া, কাজ আর ক্লাসের সময় ব্যালেন্স করতে প্রেসারে পড়াশোনা তেমন একটা করাই হতো না। ক্লাসে সবসময় চুপচাপ থাকতাম। সবার মনোযোগ থেকে দূরে থাকতে ভালো লাগতো। কখনও ভাবিনি, ক্লাসে সবসময় চুপচাপ থাকা মেয়েটা, যে কি না পাস-ফেল নিয়ে দুশ্চিন্তায় থাকতো সেই আমিই কখনও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে মাস্টারসে ৩.৮৮ সিজিপিএ নিয়ে প্রথম হবো? আমি কেন, আমার মা নিজেও বিশ্বাস করতে পারেননি প্রথমে!

সিনিয়রদের ছবিতে দেখতাম তাঁরা মা-বাবাকে সাথে নিয়ে ডিনস অ্যাওয়ার্ড নিতে আসেন, ছবি তোলেন। এবার প্রথমবারের মতো চট্টগ্রাম থেকে আমার সাথেও আমার মা-বাবা এসেছেন আমার এই অর্জনের অংশ হতে। দু’টো মাস্টার্স করে ফেলার পর হয়তো তৃতীয় আরো একটা মাস্টার্স আর করা হবে না। সেই হিসেবে এটাই হয়তো আমার লাস্ট একাডেমিক এসিভমেন্ট! জীবনের শেষ একাডেমিক অ্যাওয়ার্ড নেওয়ার সময় মা-বাবাকে সাথে পাওয়াটা খুব স্টেসাল একটা ব্যাপার! আলহামদুলিল্লাহ।

এখন আমার স্বপ্ন হলো আরো অনেক মানুষকে তাদের স্বপ্নপূরণে সাহায্য করার। সবাই আমার জন্যে দোয়া করবেন যাতে আরো লাখো শিক্ষার্থীর স্বপ্নপূরণের যাত্রায় তাদেরকে আজীবন সহায়তা করে যেতে পারি।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট