চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প্রকাশ পেল এমবিবিএস প্রফেশনাল পরীক্ষার সময়সূচি

অনলাইন ডেস্ক

১০ অক্টোবর, ২০২২ | ১:১৩ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত মেডিকেল কলেজগুলোর এমবিবিএস কোর্সের জুলাই এবং নভেম্বর-২০২২ এর প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও ফাইনাল প্রফেশনালের পরীক্ষার চূড়ান্ত সময়সূচি প্রকাশিত হয়েছে।

সোমবার (১০ অক্টোবর) এ রুটিন প্রকাশিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে।

রুটিনে দেখা গেছে, প্রথম প্রফেশনাল পরীক্ষা (জুলাই ও নভেম্বর-২০২২) আগামী ২২ নভেম্বর শুরু হয়ে চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত। দ্বিতীয় প্রফেশনালের লিখিত পরীক্ষা (জুলাই-২০২২) ১৭ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ২৭ নভেম্বর পর্যন্ত। আর দ্বিতীয় প্রফেশনালের সাপ্লিমেন্টারি পরীক্ষা (নভেম্বর ২০২২ সেশন) আগামী ২৪ নভেম্বর কমিউনিটি মেডিসিন এবং ২৭ নভেম্বর ফরেনসিক মেডিসিন ও টক্সিকোলজি অনুষ্ঠিত হবে।

এছাড়াও তৃতীয় প্রফেশনালের লিখিত পরীক্ষা (নভেম্বর-২০২২) ১৭ নভেম্বর শুরু হয়ে চলবে ২২ নভেম্বর পর্যন্ত। আর চূড়ান্ত প্রফেশনালের লিখিত পরীক্ষা (জুলাই ও নভেম্বর-২০২২) ১৭ নভেম্বর শুরু হয়ে চলবে ২৯ নভেম্বর পর্যন্ত।

এতে আরও বলা হয়েছে, আগামী ১০ ডিসেম্বর প্রথম প্রফেশনালের মৌখিক ও প্রায়োগিক, ৩ ডিসেম্বর দ্বিতীয় প্রফেশনাল ও সাপ্লিমেন্টারির মৌখিক এবং ব্যবহারিক, ২৮ নভেম্বর তৃতীয় প্রফেশনালের মৌখিক ও প্রায়োগিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ৬ ডিসেম্বর ফাইনাল প্রফেশনালের ওএসপিই পরীক্ষা এবং ১৭ ডিসেম্বর মৌখিক ও প্রায়োগিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এতে জানানো হয়, প্রত্যেক মেডিকেলের পরীক্ষা নিজ নিজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর একটা পর্যন্ত চলবে এ পরীক্ষা।

পূর্বকোণ/আর

শেয়ার করুন