চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

প্রাথমিকে নেওয়া হবে আরও ৩০ হাজার শিক্ষক

অনলাইন ডেস্ক

২৯ জুন, ২০২২ | ৯:১৭ অপরাহ্ণ

প্রাথমিকে আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হবে বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। এছাড়াও চলমান ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগপ্রক্রিয়া দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করা হবে বলে জানান তিনি।

বুধবার (২৯ জুন) গাজীপুরের কালিয়াকৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অনলাইনে বদলি (পাইলটিং) কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে অনলাইন বদলির জন্য তৈরি করা সফটওয়্যারের বিভিন্ন দিকসমূহ তুলে ধরেন প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের আইটি বিভাগের কর্মকর্তারা।

প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষকদের হাতে আগামীর বাংলাদেশ। এ বাংলাদেশ যাতে মেধা ও জ্ঞাননির্ভর হয়ে গড়ে ওঠে, সেজন্য সবাইকে সচেষ্ট হতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, অনলাইনে প্রাথমিকের শিক্ষক বদলির কার্যক্রম তাদের শান্তি ও স্বস্তি দেবে। এর ফলে শিক্ষকরা একাগ্রচিত্তে শ্রেণিকক্ষে পাঠদানে মনোনিবেশ করতে পারবেন। বর্তমান সরকার প্রাথমিক শিক্ষার উন্নয়নে সর্বোচ্চ প্রয়াস নেওয়ার পরও শিশুরা প্রাথমিক বিদ্যালয় ছেড়ে কেজি স্কুলে (কিন্ডারগার্টেন) ভর্তি হচ্ছে। এটি অত্যন্ত দুঃখজনক।

এ সময় উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মহিবুর রহমান, অধিদপ্তরের পরিচালক বদিয়ার রহমান ও গাজীপুর জেলা প্রশাসক আনিছুর রহমান।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট