চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

৪৪তম বিসিএস প্রিলিতে উত্তীর্ণ সাড়ে ১৫ হাজার শিক্ষার্থী

অনলাইন ডেস্ক

২২ জুন, ২০২২ | ৭:৩১ অপরাহ্ণ

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করেছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। এতে উত্তীর্ণ হয়েছেন ১৫ হাজার ৭০৮ জন পরীক্ষার্থী।

বুধবার (২২ জুন) পিএসসির ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। পিএসসির ওয়েবসাইট কিংবা এসএমএসের মাধ্যমে প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল জানা যাবে।

টেলিটক মোবাইল থেকে PSC লিখে স্পেস দিয়ে ৪৪ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

জানা যায়, গত ২৭ মে দেশের ৮টি বিভাগে একযোগে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২০০ নম্বরের এ পরীক্ষা হয়। এতে মোট আবেদন করেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শেষ না হওয়ার কারণে এই বিসিএসের আবেদনের সময় এক মাস বাড়ানো হয়েছিল।

আগামী অক্টোবর মাসে লিখিত পরীক্ষা হতে পারে বলে জানিয়েছে পিএসসি। পরীক্ষার তারিখ ও সময়সূচি পরে কমিশনের ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন