চট্টগ্রাম শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২

সর্বশেষ:

৯ মে, ২০২২ | ৩:১৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

একাদশ শ্রেণিতে রেজিস্ট্রেশনের সময় বাড়ল

২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় আরও সাতদিন বাড়ানো হয়েছে। ফলে অনলাইনে ভর্তি হওয়া শিক্ষার্থীদের চলমান রেজিস্ট্রেশন চলবে আগামী ১৭ মে পর্যন্ত।

রবিবার (৮ মে) রাতে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। এর আগে ১০ মে’র ভেতর রেজিস্ট্রেশন সম্পন্ন করতে বলা হয়েছিল।

 

বোর্ডের চেয়ারম্যান তপন কান্তি সরকারের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তিকৃত শিক্ষার্থীদের চলমান রেজিস্ট্রেশন কার্যক্রম আগামী ১৭ মে পর্যন্ত বাড়ানো হলো। শিক্ষাবোর্ডগুলোর আওতাধীন দেশের সব উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানকে ভর্তি ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) তে (College Login) প্যানেলে লগইন করে ১৭ মে বিকেল ৫টার মধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের নিমিত্ত প্রতিষ্ঠান কর্তৃক শিক্ষার্থীদের তথ্যাদি অনলাইনে পাঠাতে অনুরোধ করা হলো।

এতে আরও বলা হয়, নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কলেজ অনলাইনে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে না পারলে জটিলতার জন্য বোর্ড দায়ী থাকবে না।

প্রসঙ্গত, ২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয় গত ৩০ ডিসেম্বর। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলে পাসের হার ছিল ৯৩ দশমিক ৫৮ শতাংশ। সাধারণত প্রতি বছর ফেব্রুয়ারিতে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হলেও গত বছর করোনা মহামারির কারণে পরীক্ষা হয় নভেম্বরে।

 

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট