চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বুধবার থেকে এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ

২৫ জানুয়ারি, ২০২২ | ৮:৩০ অপরাহ্ণ

করোনা সংক্রমণ রোধে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় নতুন করে অ্যাসাইনমেন্ট শুরু করা হচ্ছে। বুধবার (২৬ জানুয়ারি) থেকে ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ শুরু হবে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) প্রণীত অ্যাসাইনমেন্ট বিতরণের নির্দেশ দেয়।

অফিস আদেশে সকল উপপরিচালক (সকল), জেলা শিক্ষা অফিসার উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসার, সকল উপজেলা/থানা এবং অধ্যক্ষ/প্রধান শিক্ষককে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়, কোভিড অতিমারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) প্রণীত ২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে নির্ধারিত নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিতরণ করা হলো। বিতরণকৃত নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট কার্যক্রম আগামী ২৬ জানুয়ারি থেকে শুরু হবে। ওই অ্যাসাইনমেন্ট শিক্ষার্থীদের প্রদান ও গ্রহণের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধি-নিষেধ যথাযথভাবে অনুসরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

শিক্ষা প্রতিষ্ঠানে পাঠানো এসএসসি পরীক্ষার্থীদের নবম সপ্তাহের অ্যাসাইনমেন্টে রয়েছে গণিত, রসায়ন, হিসাব বিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট