চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সেশনজট নিরসনে ২৯ দিন ছুটি কমালো ঢাবি

নিজস্ব প্রতিবেদক

১৯ জানুয়ারি, ২০২২ | ১২:১৪ পূর্বাহ্ণ

করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ দেড় বছরেরও বেশি সময় ধরে বন্ধ ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। এতে সৃষ্ট সেশনজট নিরসনে শরৎ ও শীতের পর এবার গ্রীষ্মকালীন ছুটি কমিয়ে ৪০ দিনের পরিবর্তে ১১ দিন করেছে ঢাবি কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলমের সই করা এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের সেশনজট নিরসনকল্পে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ক্যালেন্ডারের গ্রীষ্মকালীন ছুটি সংক্ষিপ্ত করে আগামী ২৭ এপ্রিল ২০২২ থেকে ৭ মে ২০২২ তারিখ পর্যন্ত মোট ১১দিন ক্লাস ছুটি নির্ধারণ করা হয়েছে। তবে মে দিবস, শব-ই-কদর, জুমাতুল বিদা ও ঈদ-উল-ফিতরের ছুটি বহাল থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এর আগে এক সিন্ডিকেট সভায় শীতকালীন ছুটি ১৭ দিনের পরিবর্তে সাত দিন এবং গ্রীষ্মকালীন ছুটি ৪০ দিনের পরিবর্তে ২০ দিন নির্ধারণ করা হয়েছিল।

কোভিড-১৯ মহামারির কারণে শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি পোষাতে এবং শিক্ষকদের সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত রাখতে ছুটি কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট