চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২১ জুলাই, ২০১৯ | ৪:১৪ পিএম

অনলাইন ডেস্ক

ঢাবি শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্তি থেকে সরকারি সাত কলেজকে বাদ দেয়ার দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। দাবি আদায়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে তারা।

আজ রবিবার (২১ জুলাই) সকালে ক্লাস পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনগুলোতে তালা ঝুলিয়ে দেয় আন্দোলনকারীরা।

এরপর বেলা ২টার দিকে টিএসসি রাজু ভাস্কর্যের সামনে আন্দোলনকারীদের মুখপাত্র আবেদ হোসেন আকাশ ঘোষণা দেন, যতক্ষণ না আমাদের দাবি আদায় হবে ততক্ষণ পর্যন্ত আমরা ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি অব্যাহত রাখব।

এর পর আগামীকাল (সোমবার) সকাল ৭টায় রাজু ভাস্কর্যে আন্দোলনে অংশ নেয়া সব শিক্ষার্থীকে একত্রিত হওয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, দাবি আদায় না হলে সকাল ৭টায় রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ করা হবে।

শিক্ষার্থীরা জানিয়েছেন, সাত কলেজ বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের গলার কাঁটা হিসেবে পরিণত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন যেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩৭ হাজার শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করতে ব্যর্থ, সেখানে অতিরিক্ত সাত কলেজের পৌনে দুই লাখ শিক্ষার্থীর দায়িত্বভার গ্রহণ অযৌক্তিক ও অনভিপ্রেত। তাই তারা সাত কলেজের অধিভুক্তি বাতিল চান।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, রবিবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে কর্মচারীদের বাগবিতণ্ডা হয়।

সকাল ৯টার দিকে প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মু. সামাদ তার কার্যালয়ে প্রবেশের চেষ্টা করলেও শিক্ষার্থীদের বাধায় ঢুকতে পারেননি।

পূর্বকোণ/ময়মী

The Post Viewed By: 288 People

সম্পর্কিত পোস্ট