চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না

অনলাইন ডেস্ক

১৫ জুলাই, ২০২১ | ৪:৩৫ অপরাহ্ণ

দেশব্যাপী করোনার ডেল্টা ধরন ছড়িয়ে পড়ায় শিক্ষার্থীদের নিরাপত্তার কথা মাথায় রেখে আপাতত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হচ্ছে না বলে জানিয়েছেন ড. দীপু মনি। বৃহস্পতিবার (১৫ জুলাই) এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে আয়োজিত এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, এখন শিক্ষার সংকট বিশ্বব্যাপী। ইউনিসেফ-ইউনেস্কো অতি সম্প্রতি বলেছে যে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে, শিক্ষার সংকট বিপর্যয়কর হতে পারে। তারা আরও বলেছে, স্কুল খুলে দিলে শিশুদের মধ্যে সংক্রমণ হওয়ার সম্ভাবনা কম। সবকিছু বিবেচনায় খুলে দেওয়া দরকার। কিন্তু দেশে এখন সংক্রমণের যে হার এবং এখন মৃত্যুর সংখ্যাও যা, তাতে এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার মতো পরিস্থিতি নেই। এটি নিশ্চয়ই সবাই মনে করেন। আর এখন করোনার ডেল্টা ধরনের পর অনেক শিশুও আক্রান্ত হচ্ছে। এটিও বিবেচনায় রাখতে হবে।

 তিনি বলেন, ‘আমরা তখনই খুলে দিতে পারব, যখন মনে করব এখন আশঙ্কা অনেক কম। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিও মোটামুটি একটি অবস্থায় নিয়ে আসতে পারি, যখন তাদের মাধ্যমে পরিবারে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকবে না। সংক্রমণের হার কিছুটা কমে গেলে হয়তো প্রস্তুতি নিয়ে খুলতে পারব।’

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট