চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

৭ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি আবেদন চলছে, ১৭ জুলাই পরীক্ষা

অনলাইন ডেস্ক

১৪ জুন, ২০২১ | ১:৪৪ অপরাহ্ণ

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৭ জুলাই শুরু হচ্ছে। ১৭ জুলাই শনিবার সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়ে চলবে বেলা ১১টা ২০ মিনিট পর্যন্ত।

 বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে থেকে জানা যায়, ১ জুন থেকে শুরু হওয়া ভর্তির আবেদন চলবে আগামী ৮ জুলাই পর্যন্ত। প্রার্থীকে দেশের যেকোনো শিক্ষা বোর্ড থেকে বিজ্ঞান বিভাগে ২০১৭ বা ২০১৮ সালে এসএসসি/ সমমান পরীক্ষা বা বিদেশি শিক্ষা বোর্ড থেকে সমমানের পরীক্ষায় এবং ২০১৯ বা ২০২০ সালে এইচএসসি/ সমমান পরীক্ষা পাস করতে হবে।

এজন্য এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ন্যূনতম জিপিএ ৩.৫ থাকতে হবে। এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থ, রসায়ন ও ইংরেজিতে মোট গ্রেড পয়েন্ট কমপক্ষে ১৫ থাকতে হবে। এছাড়াও প্রতিটিতে আলাদাভাবে থাকতে হবে ৩ পয়েন্ট।

কলেজ সাতটি হলো চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, নোয়াখালীর বেগমগঞ্জের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশালের শহীদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, ঝিনাইদহের শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, রংপুরের পীরগঞ্জের ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং গোপালগঞ্জের শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ

আবেদন ফি

১০০০ টাকা। শুধু টেলিটক অপারেটরের মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে।

পরীক্ষার ফলাফল

ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে ১৯ জুলাই। বস্ত্র অধিদপ্তর ও সব কলেজের ওয়েবসাইট এবং নোটিশ বোর্ডে ফলাফল প্রকাশ করা হবে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন