চট্টগ্রাম সোমবার, ১৭ মে, ২০২১

সর্বশেষ:

২৬ এপ্রিল, ২০২১ | ২:০৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

২২ মে থেকে মেডিকেলে ভর্তি শুরু, ক্লাস শুরু আগস্টে

২০২০-২১ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজে ভর্তি আগামী ২২ মে থেকে শুরু হচ্ছে । অন্যদিকে বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি প্রক্রিয়া শুরু হবে জুলাই মাসের ১ তারিখ থেকে। এছাড়াও ১ আগস্ট থেকে সরকারি-বেসরকারি মেডিকেলে এমবিবিএস কোর্সের ক্লাস শুরু হবে ।
রবিবার (২৫ মে) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. এ কে এম আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৮ এপ্রিল স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. আলী নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২২ মে থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের ভর্তি শুরু হবে। ২২ থেকে ৩১ মে পর্যন্ত সরকারি মেডিকেলে দেশীয় শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, সরকারি মেডিকেলে বিদেশি শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে ১৫ থেকে ৩০ জুন পর্যন্ত। বেসরকারি মেডিকেল কলেজগুলোতে বাংলাদেশি শিক্ষার্থীরা ১ থেকে ১৫ জুলাই পর্যন্ত ভর্তি হতে পারবেন।

গত ২ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫ ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ৪ এপ্রিল সন্ধ্যায় ফল প্রকাশ করা হয়। এতে প্রাথমিকভাবে উত্তীর্ণ হয়েছেন ৪৮ হাজার ৯৭৫ জন। তাদের মধ্যে প্রথম ৪ হাজার ৩৫০ জনকে সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 230 People

সম্পর্কিত পোস্ট