চট্টগ্রাম বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

৩১ জানুয়ারি, ২০২১ | ১০:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

যেভাবে আবেদন করা যাবে এইচএসসি ফলাফল রিভিউ

সারা দেশের ন্যায় ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষায় ফলাফল রিভিয়ের আবেদন করার সুযোগ দিচ্ছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড। আজ রবিবার থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

গতকাল শনিবার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ জানান, শুধু টেলিটক প্রিপেইড মোবাইল থেকে নির্ধারিত ফি পরিশোধ করে ফল রিভিউয়ের আবেদন করা যাবে।

এজন্য মোবাইলে এসএমএস অপশনে গিয়ে REV লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। উদাহরণ : REV CTG 123456 send 16222 নম্বরে।

এরপর ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেয়া হবে। এতে সম্মত থাকলে এসএমএস অপশনে গিয়ে REV লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর টাইপ করে কনটাক্ট (যেকোনো মোবাইল নম্বর) দিয়ে পুনরায় ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। উদাহরণ: REV YES পিন নম্বর মোবাইল নম্বর দিয়ে send 16222

শিক্ষার্থী প্রতি আবেদন ফি ১২৫ টাকা। ম্যানুয়াল কোনো আবেদন গ্রহণ করা হবে না।

গতকাল শনিবার সকালে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। প্রতি বছর বিষয়ভিত্তিক আবেদনের সুযোগ থাকলেও এবার পরীক্ষা ছাড়া ফল প্রকাশ করা হয়। এক্ষেত্রে জেএসসি এবং এসএসসির ফলের ওপর মূল্যায়ন করে সরকার। এজন্য বিষয়ভিত্তিকের পরিবর্তে শিক্ষার্থীভিত্তিক আবেদন নেয়া হবে।

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 271 People

সম্পর্কিত পোস্ট