চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ঘটনার তদন্তে ৪ সদস্যের কমিটি

দিনে-দুপুরে চবির হিসাব নিয়ামককে মারধর

চবি সংবাদদাতা

১২ জানুয়ারি, ২০২১ | ৬:৩৩ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) হিসাব নিয়ামক ফরিদুল আলম চৌধুরীকে মারধর করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১২ জানুয়ারি) বেলা দেড়টায় নিজ কার্যালয়ে বসে থাকাবস্থায় ১০-১২ জনের একটি দল তার ওপর চড়াও হয়। এ সময় তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি দেয়া হয়। মারধরকারীরা শাখা ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে।

 

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, জোহরের নামাজ শেষে ফরিদুল আলম তার চেয়ারে বসা ছিলেন। এ সময় একদল যুবক তার অফিসে ঢুকে তাকে কিল-ঘুষি মারতে থাকে। একপর্যায়ে তারা তাকে টেনে-হিঁচড়ে চেয়ার থেকে কক্ষের বাইরে নিয়ে যায়। কয়েকজন সহকর্মী তাকে তাদের হাত থেকে ছাড়িয়ে নেয়। মারধরের সময় তারা ফরিদুলকে জামায়াত-শিবিরের এজেন্ট, রাজাকার ও দালাল আখ্যায়িত করে বিভিন্ন অকথ্য গালাগালি ও হুমকি দেয়। পরে লোকজন জড়ো হলে পূর্বপাশের সিঁড়ি বেয়ে তারা চলে যায়। প্রাথমিকভাবে তাদের পরিচয় জানা না গেলেও তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে।

 

ঘটনার পরপরই হিসাব নিয়ামক দপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারী তাদের কাজ বন্ধ করে বারান্দায় জড়ো হন। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন তারা।

 

বিষয়টি নিশ্চিত করে প্রক্টর ড. রবিউল ইসলাম ভূঁইয়া পূর্বকোণকে বলেন, হিসাব নিয়ামকের ওপর হামলার ঘটনাটি শুনেই আমরা তার কার্যালয়ে ছুটে যাই। তিনি একজন বয়স্ক ও শ্রদ্ধেয় মানুষ। মারধর গুরুতর না হলেও তিনি মানসিকভাবে ভেঙে পড়েছেন। উপাচার্য মহোদয়ও বিষয়টিতে অত্যন্ত মর্মাহত হয়েছেন। তিনি দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন। এ ঘটনায় মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক আবুল মনসুরকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

 

এদিকে, ফরিদুল আলম চৌধুরীর উপর দুর্বৃত্তদের ন্যক্কারজনক হামলার প্রতিবাদে আগামীকাল বুধবার (১৩ জানুয়ারি) সকাল ৯টায় বঙ্গবন্ধু চত্ত্বরের সামনে মানববন্ধন ও পরের দিন বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) অবস্থান ধর্মঘট কর্মসূচি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি। এক জরুরি সভার মাধ্যমে আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক মোহাম্মদ হামিদ হাসান নোমানী।

 

পূর্বকোণ/রায়হান-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট