চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১২ জানুয়ারি, ২০২১ | ১১:১৪ পূর্বাহ্ণ

ইন্টারনেটে ফল দেখায় বিড়ম্বনা, স্কুলের নোটিশ বোর্ডে ফলাফল টাঙানো হবে আজ

সরকারি মাধ্যমিক বিদ্যালয়: ভর্তি লটারি, ছিল ভোগান্তিও

চট্টগ্রামসহ সারাদেশের ৩৯০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২১ শিক্ষাবর্ষে ভর্তি লটারি (ফল) প্রকাশিত হয়েছে। গতকাল (সোমবার) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ লটারি কার্যক্রম উদ্বোধন করবেন। রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে লটারি কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এরপর থেকে লটারিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের নির্ধারিত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে ফল জানিয়ে দেয়া হয়। লটারির ফল আজ (মঙ্গলবার) বেলা ১২টার মধ্যে নগরীর সংশ্লিষ্ট সরকারি বিদ্যালয়ের নোটিশ বোর্ডে টাঙিয়ে দেয়া হবে বলে জানা যায়। এছাড়া, (http://gsa.teletalk.com.bd/) এই সাইটে রেজাল্ট দেখা যাচ্ছে। তবে টেলিটকের ওয়েবসাইটে গিয়ে রেজাল্ট দেখতে দিয়ে অভিভাবকরা ভোগান্তির শিকার হয়েছেন বলে জানা যায়।

এ সম্পর্কে জানতে চাইলে ড. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহেদা আক্তার জানান, গতকাল বিকেলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে আমাদের কাছে লটারিতে মনোনীতদের তালিকা এসেছে। আমরা এসব তালিকা চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে পাঠিয়েছি। জেলা প্রশাসক থেকে অনুমোদন পেলে তা আমরা বিদ্যালয়ের নোটিশ বোর্ডে টাঙিয়ে দিব। এছাড়া, লটারিতে মনোনীত (উত্তীর্ণ) শিক্ষার্থীদের নির্ধারিত মোবাইল নম্বারে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেয়া হচ্ছে বলে আমরা জানতে পেরেছি।

এ সম্পর্কে জানতে চাইলে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ স ম জামশেদ খোন্দকার জানান, চট্টগ্রাম নগরীর ১০টি বিদ্যালয় থেকে তাদের রেজাল্ট আমাদের মেইল করেছে। এসব রেজাল্ট চট্টগ্রাম জেলা প্রশাসন যাচাই-বাছাই শেষে মঙ্গলবার (আজ) দুপুরের মধ্যে বিদ্যালয়ে পাঠিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, দেশের ৫ লাখ ৭৪ হাজার ৯২৯ জন শিক্ষার্থী ভর্তির জন্য অনলাইনে আবেদন করেছে। অন্যদিকে, চট্টগ্রাম বিভাগের মোট ১১টি জেলায় সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য ১ লাখ ৩৩ হাজার ৫৫৮ জন শিক্ষার্থী অনলাইনে আবেদন করেছে বলে নিশ্চিত করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) উপ-পরিচালক (মাধ্যমিক) ও অনলাইন ভর্তি কার্যক্রম কমিটির সদস্য সচিব মো. আজিজ উদ্দিন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, সারা দেশের ৩৯০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে বিভিন্ন শ্রেণিতে মোট শূন্য আসন রয়েছে ৭৭ হাজার ১৪০টি। এরমধ্যে চট্টগ্রাম নগরীর ১০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় ৪ হাজার শূন্য আসন রয়েছে।

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 511 People

সম্পর্কিত পোস্ট