চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

১৮ ডিসেম্বর, ২০২০ | ৫:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জাতীয় বিশ্ববিদ্যালয়ে দ্বৈত ভর্তি গ্রহণযোগ্য নয়

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহে প্রিলিমিনারি টু মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা আগামী রবিবার (২০শে ডিসেম্বর) বিকাল ৪টায় প্রকাশ করা হবে। তবে দ্বৈত ভর্তি গ্রহণ করা হবে না জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জাতীয় বিশ্ববিদ্যালয় জানায়, ২০শে ডিসেম্বর বিকাল ৪টা থেকে ফলাফল এসএমএস এর মাধ্যমে nu<space>atmp<space>roll নম্বর টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠালে জানা যাবে। একইদিন রাত ৯টা থেকে ভর্তিবিষয়ক তথ্য www.nu.ac.bd/admissions ওয়েবসাইটে পাওয়া যাবে। রিলিজ স্লিপের মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয় পরিবর্তনের কোনো সুযোগ থাকবে না। তবে জাতীয় বিশ্ববিদ্যালয় বা যেকোনো বিশ্ববিদ্যালয়ের অধীনে অন্য কোন শিক্ষা কার্যক্রমে বর্তমানে অধ্যয়নরত কোন শিক্ষার্থী ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রিলিমিনারি টু মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামে ভর্তি হতে পারবে না। অর্থাৎ দ্বৈত ভর্তি কোনভাবেই গ্রহণযোগ্য হবে না।

জাতীয় বিশ্ববিদ্যালয় আরো জানায়, ২১শে ডিসেম্বর বিকাল ৪টায় বিএড, বিএমএড, বিএসএড, বিপিএড, এমএড, এমএসএড ও এমপিএড কোর্সের ২০২১ শিক্ষবর্ষে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি কার্যক্রমের মেধা তালিকা প্রকাশ করা হবে। এই ফলাফল এসএমএসের মাধ্যমে nu<space>atmp<space>roll নম্বর টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠালে জানা যাবে। একইদিন রাত ৯টা থেকে ভর্তিবিষয়ক ওয়েবসাইট www.nu.ac.bd/admissions এ পাওয়া যাবে। বৈশ্বিক মহামারি পরিস্থিতি বিবেচনায় ২০২১ সালের ৩রা জানুয়ারি থেকে ভর্তি কার্যক্রমের অনলাইন ক্লাস শুরু হবে। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়/যেকোনো বিশ্ববিদ্যালয়ের অধীনে অন্য কোন শিক্ষা কার্যক্রমে বর্তমানে অধ্যয়নরত কোন শিক্ষার্থী ২০২১ শিক্ষাবর্ষে মাস্টার্স (প্রফেশনাল) প্রোগ্রামে ভর্তি হতে পারবে না।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 152 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট