চট্টগ্রাম সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

৩ ফেব্রুয়ারী, ২০২০ | ৮:২৩ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

প্রথম দিনে এসএসসি পরীক্ষায় বহিষ্কার ৫, অনুপস্থিত ৫৪৪৭

আজ সোমবার থেকে শুরু হলো এসএসসি ও সমমান পরীক্ষা। পরীক্ষার প্রথম দিনেই অনুস্থিত ৫ হাজার ৪৪৭ জন ও বহিষ্কার হয়েছে ৫ জন পরীক্ষার্থী। এর মধ্যে সবচেয়ে বেশি অনুপস্থিত ছিল ঢাকা বোর্ডে।

শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণকক্ষের হিসাব অনুযায়ী- বহিষ্কৃত শিক্ষার্থীদের মধ্যে চট্টগ্রাম বোর্ডে ২ জন এবং বরিশাল, যশোর ও দিনাজপুর বোর্ডে একজন করে মোট ৫ জন পরীক্ষার্থী রয়েছে।

অনুপস্থিত শিক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডের ১৮২৫, রাজশাহীতে ৬৫৩, কুমিল্লায় ৪৯৯, চট্টগ্রামে ৪০০, যশোরে ৫৩৬, সিলেটে ৩৫৮, বরিশালে ৩৫৪, দিনাজপুরে ৪৭০ এবং মংমনসিংহে ৩৫২ জন।

এ বছর ১৬ লাখ ৮১ হাজার ৬৮৮ জন নিয়মিত পরীক্ষার্থীর সঙ্গে ৩ লাখ ৬১ হাজার ৩২৫ জন অনিয়মিত এবং ২ লাখ ৮২ হাজার ৫৯৪ জন বিশেষ পরীক্ষার্থী পরীক্ষা দেবে। এছাড়া বিদেশের ৮টি কেন্দ্রে ৩৪২ জন শিক্ষার্থী এসএসসিতে অংশ নেবে।

প্রসঙ্গত, এ বছর ২৮ হাজার ৮৮৪টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিচ্ছে। ৯টি সাধারণ বোর্ডের অধীনে এসএসসিতে এবার ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন পরীক্ষা দেবে। এরমধ্যে ৭ লাখ ৯১ হাজার ৯১৮ জন ছাত্র এবং ৮ লাখ ৪৩ হাজার ৩২২ জন ছাত্রী। দাখিলে এবার ২ লাখ ৮১ হাজার ২৫৪ জন এবং এসএসসি ভোকেশনালে ১ লাখ ৩১ হাজার ২৮৫ জন পরীক্ষা দেবে।

পূর্বকোণ/-আরপি

The Post Viewed By: 59 People

সম্পর্কিত পোস্ট