চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

অনলাইন ডেস্ক

২৪ জানুয়ারি, ২০২০ | ১২:৩৪ অপরাহ্ণ

টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া নাফনদী সংলগ্ন এলাকায় বিজিবির সঙ্গে এ ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা, একটি দেশি বন্দুক ও এক রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। 

শুক্রবার (২৪ জানুয়ারি) ভোরে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া নাফনদী সংলগ্ন এলাকায় বিজিবির সঙ্গে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

বিজিবি জানায়, নিহত ব্যক্তি ইয়াবা পাচারকারী ও রোহিঙ্গা নাগরিক। সে উখিয়া উপজেলার থ্যাংখালী রোহিঙ্গা ক্যাম্পে থাকত। তবে তার নাম জানান যায়নি।

টেকনাফের ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সাল হাসান খান জানান, ভোরে দমদমিয়া বিওপি বিজিবির একটি বিশেষ টিম টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া মসজিদের পূর্ব পাশে কেওড়া বাগানের কাছে নাফনদী এলাকায় অবস্থান নেয়। সেখান থেকে কয়েকজন লোককে বস্তা মাথায় নিয়ে হেঁটে যেতে দেখে সন্দেহ হলে তাদের চ্যালেঞ্জ করা হয়। এ সময় ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ইয়াবা পাচারকারীরা গুলি করতে করতে পালিয়ে যায়। পরে ওই এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখান থেকে চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট