চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০

২৪ জানুয়ারি, ২০২০ | ৯:২১ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, চবি

প্রতিবাদী গানের আসর চবিতে বাউল শিল্পীকে গ্রেপ্তারের প্রতিবাদ

বাউল শিল্পী শরিয়ত সরকারকে গ্রেপ্তারের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রতিবাদী গানের আসরের আয়োজন করা হয়েছে। গত ২০ জানুয়ারি বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের জারুলতলায় চবি শাখার সাংস্কৃতিক ইউনিয়ন এ ব্যতিক্রমধর্মী আয়োজন করে।

সাংস্কৃতিক ইউনিয়নের আহ্বায়ক ডিগনিটি চাকমার সঞ্চালনায় আসরে উদ্বোধনী গণসংগীত পরিবেশনা করেন সাংস্কৃতিক ইউনিয়নের সদস্যবৃন্দ। এরপরে আসরে অংশ নেন ক্যাম্পাসের বিভিন্ন শিল্পী ও গানের দল।

এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্র ইউনিয়ন সাংগঠনিক সম্পাদক প্রত্যয় নাফাক বলেন, এদেশের প্রতিষ্ঠার আন্দোলনের সাথে গান ও সুর ওতপ্রোতভাবে জড়িত। এই দেশে শিল্পী সমাজের ওপর যেকোন আগ্রাসন অসাম্প্রদায়িক দেশে চেতনার সাথে সাংঘর্ষিক। সেই জায়গা থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে একজন শিল্পীকে মামলা ও গ্রেপ্তারের মুখোমুখি করা অত্যন্ত নিন্দনীয় ঘটনা। এ সময় তিনি অবিলম্বে শরিয়ত বয়াতির নিঃশর্ত মুক্তিসহ মুক্তবুদ্ধি চর্চার ওপর থেকে সকল বাধা অপসারণের জোর দাবি জানানো হয়।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর ঢাকায় এক পালাগানের আসরে দেয়া বক্তব্যের প্রেক্ষিতে শরীয়ত সরকারের বিরুদ্ধে ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে গত ৯ জানুয়ারি তার বিরুদ্ধে মামলা করেন ফরিদুল ইসলাম নামে এক ব্যক্তি। এই মামলায় গত ১১ জানুয়ারি পুলিশ শরীয়ত সরকারকে গ্রেপ্তার করে। এখনো তিনি পুলিশ হেফাজতে আছেন।

The Post Viewed By: 67 People

সম্পর্কিত পোস্ট