চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২৩ জানুয়ারি, ২০২০ | ৩:০৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

২৫ জানুয়ারি থেকে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আইটি ফেয়ার

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে তৃতীয় আইটি ফেয়ার আগামী ২৫-২৭ জানুয়ারি আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত হবে ।

চট্টগ্রাম চেম্বার ও সোসাইটি অব চট্টগ্রাম আইটি প্রফেশনাল (এসসিআইটিপি) যৌথভাবে এ মেলার আয়োজন করছে। শনিবার (২৫ জানুয়ারি) সকাল ১০টায় এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম এই মেলা উদ্বোধন করবেন।

আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, চট্টগ্রামকে স্মার্ট সিটিতে কীভাবে রূপান্তর করা যায় সে ব্যাপারে কোয়ালিটি প্রোগ্রাম করতে চাই। কীভাবে সত্যিকার ভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

তিনি বলেন, ‘ওয়ার্ল্ড ট্রেড সেন্টার যাত্রা শুরুর পর থেকে এর  নীচ তলায় টেম্পরারী এক্সপো সেন্টারে প্রতি বছর সেক্টরভিত্তিক বিভিন্ন মেলা আয়োজন করা হচ্ছে। এই ভেন্যুতে চারটি এসএমই ফেয়ার সম্পন্ন হয়েছে সফলভাবে। ২০১৭ সালে প্রথমবার ও ২০১৯ সালে দ্বিতীয়বার চিটাগাং আইটি ফেয়ার আয়োজন করে ব্যাপক সাড়া পাওয়া গিয়েছিল।’

এরই ধারাবাহিকতায় এ বছর ৩য় চিটাগাং আইটি ফেয়ার-২০২০ এর আয়োজন। শনিবার সকাল ১০টায় উদ্বোধন করবেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

তিনি বলেন, বর্তমান বিশ্বে ইনফরমেশন হচ্ছে ব্যবসার ভিত্তি। বিশ্ববাণিজ্যের তথ্য বিশ্লেষণ, গবেষণা দরকার।

শনিবার (২৫ জানুয়ারি) বেলা ১১টায় ‘স্মার্ট সিটি চট্টগ্রাম’ শীর্ষক গোলটেবিল আলোচনা হবে। এতে এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. আফছারুল আমীন, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এমএ লতিফ, গণমাধ্যম ব্যক্তিত্ব, সমাজবিজ্ঞানী, শিক্ষাবিদ, নগর পরিকল্পনাবিদ, পেশাজীবী অংশ নেবেন।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। দেশের ৩০টি প্রতিষ্ঠানের ৫৮টি স্টল থাকবে। ওয়ালটন মেলার সিলভার স্পন্সর হিসেবে অংশ নেবে মেলায়। টেকনোলজি পার্টনার আমরা নেটওয়ার্ক। তারা মেলা প্রাঙ্গণে ফ্রি ইন্টারনেট সেবা দেবে।

পূর্বকোণ/পিআর

 

The Post Viewed By: 105 People

সম্পর্কিত পোস্ট