চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জানুয়ারির শেষে বৃষ্টিকে সঙ্গী করে আসছে শৈত্যপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক

২৩ জানুয়ারি, ২০২০ | ১:৪৮ অপরাহ্ণ

দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায়। শ্রীমঙ্গলের তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রামে সূর্য তেজোদীপ্ত থাকলেও দেশের বড় অংশের উপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। শৈত্যপ্রবাহের শেষে আসতে পারে বৃষ্টি। এদিকে আবহাওয়াবিদ মো. আশরাফ উদ্দিন জানান, ‘শৈত্যপ্রবাহের অবস্থা প্রায় একই রকম রয়েছে। আজও মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আর বাড়বে না, এরকমই থাকবে। আজকের সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে শ্রীমঙ্গলে, ৬ ডিগ্রি সেলসিয়াস।  বুধবার (২২ জানুয়ারি) শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।’ তিনি আরো বলেন, ‘আস্তে আস্তে উন্নতি হচ্ছে। ২৭ জানুয়ারি পর্যন্ত এই শৈত্যপ্রবাহ থাকতে পারে। ২৮ জানুয়ারি রাত থেকে ২৯, ৩০ জানুয়ারি বৃষ্টি হতে পারে।’

উল্লেখ্য, ২০১৪ সালে ১ ফেব্রুয়ারি শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন ৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। ২০০৩ সালের ২৩ জানুয়ারি শ্রীমঙ্গলে ৫ ডিগ্রি এবং ২০০৪ সালের ২৮ ডিসেম্বর ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৩৯ শতাংশ  হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৫টা বেজে ৩৫ মিনিট।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট