চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০

২৩ জানুয়ারি, ২০২০ | ৪:৫৪ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা হ লোহাগাড়া

প্রকৃত দেশপ্রেমিক ছিলেন মিয়া মুহাম্মদ জয়নুল আবেদীন

লোহাগাড়ায় নাগরিক শোকসভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন আমাদের সৎ ও সোনার মানুষের বড় অভাব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মুহাম্মদ জয়নুল আবেদীনকে দেখেছি প্রকৃত দেশপ্রেমিক হিসেবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়ার একজন প্রথম সারির মানুষ ছিলেন জয়নুল আবেদীন। দেশে অনেক রাজনৈতিক নেতা রয়েছেন। যাঁরা জনগণকে ভালোবাসেন না, মানুষের কল্যাণে কাজ করেন না। অথচ, জয়নুল আবেদীন একজন সৈনিক হয়েও মানবপ্রেমী ছিলেন। জনগণের সাথে তাঁর সম্পর্ক ছিল গভীর। গতকাল ২২ জানুয়ারি বুধবার সকালে লোহাগাড়া উপজেলায় প্রধানমন্ত্রীর সামরিক সচিবের নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন। উপজেলার চুনতি মেহেরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এ শোকসভায় প্রয়াত জয়নুল আবেদীন বীরবিক্রমের বড় ভাই আলহাজ ইসমাইল মানিক সভাপতিত্ব করেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, সাবেক সচিব ড. সাজ্জাদুল হাসান, সুচিন্তা বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রফেসর এ. আরফাত, চট্টগ্রাম সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন, ওয়াসিকা আয়েশা খান এমপি, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কর্নেল (অব.) মো. ফোরকান ও প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল ইসলাম খোকন। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম- ১৫ আসনের এমপি অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কানিজ ফাতেমা এমপি, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি ও চট্টগ্রাম জেলা পিপি এডভোকেট আ.ক.ম সিরাজুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি মো. ইদ্রিছ, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন হিরু, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কুতুব উদ্দিনসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ। নাগরিক শোকসভা সঞ্চালনায় ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌছিফ আহমেদ। এছাড়া শোকসভায় এলাকার বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিসহ বিভিন্ন এলাকা থেকে লোকজন দলে দলে অংশগ্রহণ করেছেন।

প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী ওবায়দুল কাদের আরো বলেন, একটি গোষ্ঠী বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করার জন্য নানাভাবে ষড়যন্ত্রে লিপ্ত। এ সময়টিতে প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নুল আবেদীন বীরবিক্রমের প্রয়োজন। চুনতিতে সামরিক সচিবের অসমাপ্ত প্রকল্পগুলো বিশেষ বিবেচনায় বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

জেনারেল আবেদীনকে শ্রদ্ধা জানিয়ে প্রধান অতিথি আরো বলেন, এ মহৎ ব্যক্তি যে কৃতিত্ব রেখে গেছেন তাঁর মৃত্যু নেই। তিনি স্মরণীয়। মানুষের প্রতি ভালোবাসার দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি, যা কোন দিন হারিয়ে যাবে না। এ বীর সন্তান আপনাদের হৃদয়ে থাকবে এবং তাঁর কার্যক্রমগুলো মানুষ স্মরণ রাখবে। মন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকা-ে বিশ্বস্ত সহযোগী হিসেবে কাজ করেছেন সামরিক সচিব মিয়া মুহাম্মদ জয়নুল আবেদীন বীরবিক্রম। আওয়ামী লীগ কর্মী ও জনগণের সাথে গণভবনের সেতুবন্ধন হিসেবে কাজ করে গেছেন। তাঁর মধ্যে কোন অহংকার ছিল না। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের পতাকা সমুন্নত রাখতে কাজ করেছেন।

The Post Viewed By: 72 People

সম্পর্কিত পোস্ট