চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২৩ জানুয়ারি, ২০২০ | ৪:৪৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৮ দেশের ক্বারি আসছেন

২০তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন জমিয়াতুল ফালাহ্

আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন-২০২০ শুরু হচ্ছে আগামী শনিবার। এবছর সম্মেলনে ৮টি দেশের প্রখ্যাত ক্বারীগণ উপস্থিত থেকে ক্বিরাত পরিবেশন করবেন। শনিবার বিকেল ৩টা থেকে নগরীর জমিয়াতুল ফালাহ্ জাতীয় মসজিদে এ ক্বেরাত সম্মেলন অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) এর উদ্যোগে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের ব্যবস্থাপনায় এই সম্মেলন আয়োজনে সার্বিক পৃষ্টপোষকতা করছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ পিএইচপি ফ্যামিলি। সহযোগিতা করবে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ও গাউসিয়া কমিটি বাংলাদেশ।’ গতকাল বুধবার জিইসিস্থ এক রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের প্রধান পৃষ্টপোষক ও চেয়ারম্যান সুফি মো. মিজানুর রহমান এর পক্ষে মো. জহিরুল ইসলাম চৌধুরী। সংবাদ সম্মেলনে সুফি মো. মিজানুর রহমান বলেন, যে বিদ্যা শুধুমাত্র মানুষের দৈনন্দিন প্রয়োজন মেটায়, সে বিদ্যা প্রকৃত বিদ্যা নয়। যে বিদ্যা মানুষকে প্রকৃত মানুষ হতে শেখায় সে বিদ্যায় প্রকৃত বিদ্যা। আমরা যেন অনেক বড় মানুষ হওয়ার পাশাপাশি অনেক ভালো মানুষ হতে পারি, সে

বিদ্যা আমাদের অর্জন করতে হবে। নারীকে সব সময় সম্মানের চোখে দেখার পরামর্শ দেন তিনি। শুদ্ধ কোরআন তেলাওয়াতের মুগ্ধতা ছড়িয়ে দিতে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে জহিরুল ইসলাম চৌধুরী বলেন, ২০তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ২০২০-এ অংশ নিতে আমাদের আমন্ত্রণে সম্মেলনে উপস্থিত হয়ে কেরাত পরিবেশ করবেন মিশরের বিশ্বখ্যাত ক্বারি শাইখ আদিল আল-বায, ইরানের ক্বারি কারীম মানসূরী, তুরস্কের ক্বারি হুসাইন তুরকান, জর্ডানের ক্বারি সামিহ আল-আসামেনাহ, মরক্কোর ক্বারি শাইখ আহমাদ আল-খালদী, মালয়েশিয়ার ক্বারি ওয়ান আইনুদ্দীন হিলমী বিন আবদুল্লাহ, থাইল্যান্ডের ক্বারি মুয়াব মুস্তফা এবং বাংলাদেশের ক্বারি শাইখ আহমদ বিন ইউসুফ আল-আযহারী। এছাড়া দেশর অনেক প্রখ্যাতক্বারীগণও উপস্থিত থেকে ক্বিরাত পরিবেশন করবেন। মুসল্লিদের জন্য মসজিদের প্লাজা, সামনের মাঠ

এবং মসজিদের নিচতলায় মহিলাদের জন্য প্রজেক্টরের মাধ্যমে তেলাওয়াত শোনার বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

তিনি বলেন, চট্টগ্রাম হতে শুরু হওয়া দ্বীনধর্মের প্রত্যকটি কাজ আজ সমগ্র দেশে সমাদৃত হওয়ার বিষয়টি আমাদের কাছে গর্ব করার মত। যেমন, জশ্নে জুলুছে ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ), আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিল ইত্যাদি আজ সারাদেশে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। সেভাবেই আমরা এই ক্বিরাত সম্মেলনও সমাদৃত হবে বলে আশা করছি। উল্লেখ্য, বিশ্বের শ্রেষ্ঠ ক্বারিদের অংশগ্রহণে পবিত্র কুরআন থেকে মনোমুগ্ধকর তেলাওয়াত একটি বিরল আয়োজন।

সংবাদ সম্মেলনে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন, আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভিপি মোহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল আনোয়ার হোসেন, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ কমিশনার, আঞ্জুমান ট্রাস্ট এর জয়েন্ট সেক্রেটারি সিরাজুল হক, মো. খুরশেদুর রহমান, মো. সিরাজুল মোস্তফা, মুহাম্মদ সৈয়দ আব্দুল লতিফ, মো. আনোয়ারুল হক, ড. মো. জাফর উল্লাহ, অধ্যাপক কামাল উদ্দিন আহমদ, মোহাম্মদ দিলশাদ আহমদ, হাফেজ মো. ছালামত উল্লাহ, ঈছাপুরী দরবার শরীফের শাহজাদা শফিউল আজম, শাহ আমানত (রহ.) দরবার শরীফের আওলাদ আমানউল্লাহ আবদুল্লাহ, মো. সাইফুদ্দিন, এস এম শফি, জাফর আহমদ সওদাগর, মো. মাহবুবুল আলম, মো. আবুল মনসুর সিকদার, মো. খোরশেদ আলী চৌধুরী ও মো. সিরাজুদৌলা।

The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট