চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দু’দফায় হাসপাতালে ভর্তি, গৃহকর্তা আটক

কক্সবাজারে শিশু গৃহপরিচারিকাকে ছ্যাঁকা ও অমানুষিক নির্যাতন

নিজস্ব সংবাদদাতা হ কক্সবাজার

২৩ জানুয়ারি, ২০২০ | ৪:৪১ পূর্বাহ্ণ

কক্সবাজার শহরের টেকপাড়া এলাকায় শুভা আক্তার (১২) নামে এক শিশু গৃহপরিচারিকাকে অমানুষিক নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বাসার গৃহকর্তা ও গৃহকর্ত্রী এই শিশুর শরীরে আগুনের ছ্যাঁকাসহ বিভিন্নভাবে নির্যাতন চালাতেন। তার শরীরে আঘাতের অনেক চিহ্নও রয়েছে। পুলিশ এই ঘটনায় গতকাল বুধবার বিকালে টেকপাড়ার বাসায় অভিযান চালিয়ে গৃহকর্তা এইচ এম আবু ছিদ্দিককে আটক করেন। তবে গৃহকর্ত্রীর সদ্য ভূমিষ্ট বাচ্চা থাকার কারণে তাকে আটক করা হয়নি। আবু ছিদ্দিক একই এলাকার মৃত আলী মিয়াজীর ছেলে। বর্তমানে শুভা আক্তার কক্সবাজার সদর হাসপাতালের ৩য় তলায় ওয়ান স্টেপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন রয়েছে। তার বাড়ি কক্সবাজার সদর

উপজেলার চৌফলদন্ডী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পশ্চিম পাড়া এলাকায়। সে একই এলাকার মৃত আবুল কাশেমের শিশু মেয়ে। গত পাঁচ বছর ধরে শহরের টেকপাড়া এলাকায় আবু ছিদ্দিক নামের এই গৃহকর্তার বাসায় শিশু শুভা কাজ করত। বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার সদর থানার ওসি ছৈয়দ আবু মো. শাহজাহান বলেন, হাসপাতালে দায়িত্বরত পুলিশ ভিকটিমের স্বজনদের অভিযোগ পেয়ে গৃহকর্তা আবু ছিদ্দিককে আটক করে। সদ্য ভূমিষ্ট বাচ্চা থাকায় গৃহকর্ত্রী আটক করা হয়নি। তবে এই ঘটনায় স্বামী-স্ত্রী দুইজনেই আসামি।

ওসি আরো বলেন, গত ১০ দিন আগেও নির্যাতনের পর শিশু শুভাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। ওই সময় শুভার পরিচয় গোপন করে হাসপাতালে চিকিৎসা দেন আবু ছিদ্দিক। শুভার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। আগুনে ছ্যাঁকা দেওয়ার চিহ্নও আছে। আটক আবু ছিদ্দিক নিজেকে কলামিস্ট পরিচয় দিচ্ছে। তবে তিনি একজন আদালত প্রাঙ্গণে বিভিন্ন রাইটারের কাজ করে বলে জানা গেছে।

ভিকটিমের সূত্রে জানা গেছে, কাজে সামান্য ভুল হলে লাঠি ও চুলের মুটি ধরে তাকে কারণে অকারণে মারধর করতেন গৃহকর্তা ও তাঁর স্ত্রী। এভাবেই কেটে যায় পাঁচটি বছর। এরিমধ্যে বিভিন্ন সময় চলে অমানুষিক নির্যাতন। ধারাবাহিক নির্যাতনের ঘটনায় গত ১৩ জানুয়ারি নাম পরিচয় গোপন করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করান শুভাকে। হাসপাতাল থেকে চিকিৎসা শেষে ১৯ জানুয়ারি শুভাকে গ্রামের বাড়ি চৌফলদন্ডীতে পাঠিয়ে দেন গৃহকর্মী। গ্রামের বাড়িতে যাওয়ার পর তার অবস্থা অবনতি হয়। তার শরীরের অবনতির বিষয়টি আঁচ করতে পারেন গ্রামের কয়েকজন নারী। গ্রামের মানুষজন সহযোগিতা করে গত মঙ্গলবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় কক্সবাজার সদর হাসপাতালের ৫ম তলায় ভর্তি করান শুভা আক্তারকে। এরপর গতকাল বুধবার (২২ জানুয়ারি) দুপুরে হাসপাতালের ৩য় তলায় ওয়ান স্টোপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) রেফার করা হয়। ওইদিকে শিশুকে নির্যাতনের বিষয়টি পুলিশের কাছে পৌঁছে বুধবার বিকালে। পুলিশ শিশুর অবস্থা দেখে এবং অভিযোগ পেয়েই টেকপাড়ার বাড়িতে অভিযান চালিয়ে গৃহকর্তাকে আটক করেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট