চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২৩ জানুয়ারি, ২০২০ | ৪:১৩ পূর্বাহ্ণ

র‌্যাগিংবিরোধী শোভাযাত্রায় চবি উপাচার্য শিক্ষার্থীদের জ্ঞানের আলোয় আলোকিত হওয়ার আহ্বান

‘নবীন তোমায় স্বাগত জানাই চবি ক্যাম্পাসে, প্রয়োজনে প্রবীণদের পাবে তোমার পাশে’ এ প্রতিপাদ্যকে ধারণ করে বিশ^বিদ্যালয়ে র‌্যাগিংমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করে নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের পরস্পরের মাঝে সৌহার্দ্য-সম্প্রীতি গড়ে তোলার লক্ষ্যে গতকাল ২২ জানুয়ারি সকাল ৯ টায় চবি জিরো পয়েন্ট হতে চবি কেন্দ্রীয় খেলার মাঠ পর্যন্ত উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের নেতৃত্বে ‘র‌্যাগিং বিরোধী শোভাযাত্রা’ অনুষ্ঠিত হয়।
ইউজিসি নির্দেশনার আলোকে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে বিরাজমান র‌্যাগিং ও ড্রাগমুক্ত ক্যাম্পাস এবং নবীন-প্রবীণ সম্প্রীতির মাধ্যমে বিশ^বিদ্যালয়ে চলমান শিক্ষাবান্ধব পরিবেশ বজায় রাখার স্বার্থে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উদ্যোগে এ বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এতে চবি বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, বিভিন্ন বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, সম্মানিত শিক্ষক, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
এ সময় উপাচার্য বলেন, শুধু পঠন-পাঠন নয়; জ্ঞান সৃজন এবং জ্ঞান বিতরণের মাধ্যমে সৎ, দক্ষ, যোগ্য ও আলোকিত মানবসম্পদ উৎপাদনই বিশ^বিদ্যালয়ের অন্যতম মূল লক্ষ্য। এই লক্ষ্যকে ধারণ করে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় প্রশাসন বিশ^বিদ্যালয়ের চলমান শিক্ষা-গবেষণার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুন্ন রাখতে বদ্ধপরিকর।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 44 People

সম্পর্কিত পোস্ট